ক্রসফায়ারের নামে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধের দাবি যুব মৈত্রীর

বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০,৪:৫৯ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোতাসিম বিল্লাহ সানি এক যুক্ত বিবৃতিতে বলেন, গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা মেজর (অবঃ) সিনহা, ক্রসফায়ারের নামে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হন এবং মারা যান মেজর (অবঃ) সিনহা। যা কাংক্ষিত নয়। মেজর সিনহা হতাকান্ডে আমরা ক্ষোভ প্রকাশ করছি।

দুই বাহিনীর প্রধানের ঘটনাস্থল পরিদর্শন নিশ্চয়ই ইতিবাচক এবং ঘটনাটিকে বিচ্ছিন্ন ঘটনা বলে আড়াল করা জনকাম্য বিষয় নয়। আমরা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচার ট্রাইবুনালের মাধ্যমে সিনহা হত্যাকান্ডে দায়ীদের শাস্তি দাবি করছি, পাশাপাশি ক্রসফায়ারের নামে বিচার বহির্ভূত হত্যাকান্ড নিষিদ্ধের জোর দাবি জানাচ্ছি।

অবিলম্বে এই ধরনের দুঃক্ষজনক ঘটনার পিছনে ক্রসফায়ার নামক অমানবিক, বে আইনি ব্যবস্থা আইনের শাসন প্রতিষ্ঠায় যেমন বাধা সৃষ্টি করবে তেমনি কায়েমি স্বার্থবাদী গোষ্ঠীর ষড়যন্ত্রের পথে নিজেদের ফায়দা হাসিল করবে।

ঘটনার সাথে সম্পর্কিত দেখিয়ে তিনজন ছাত্রের কারাবাস গ্রহণযোগ্য নয়। অবিলম্বে ছাত্রদের মুক্তির দাবি জানাচ্ছি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে