কোভিড পরিস্থিতিতে প্রত্যাগত প্রবাসীদের প্রণোদনা প্যাকেজ বিরলদৃষ্টান্ত

রবিবার, ডিসেম্বর ২০, ২০২০,৩:০৪ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কোভিড-১৯ এর কারণে বিভিন্ন দেশ থেকে ফিরে আসা বাংলাদেশি প্রবাসীদের কল্যাণ ও রিইন্টিগ্রেশনে বাংলাদেশ সরকারের ৭০০ কোটি টাকার গঠিত তহবিলের মাধ্যমে ব্যাপক প্রণোদনা প্যাকেজ বিশ্বে একটি বিরলদৃষ্টান্ত স্থাপন করেছে।

          জেনেভায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মোঃ মোস্তাফিজুর রহমান আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২০ উপলক্ষ্যে জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশনে আয়োজিত ভার্চুয়াল আলোচনাসভায়এ কথা বলেন।

          প্রবাসীদের কল্যাণ ছাড়াওদক্ষ হিসেবে বাংলাদেশের কর্মীদের গড়ে তুলতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে তিনি বলেন, প্রবাসীকল্যাণ, বিদেশে প্রবাসীদের কাজের নিরাপত্তাবৃদ্ধি ও বাংলাদেশের জনশক্তির জন্য প্রতিনিয়ত নতুনবাজার অনুসন্ধানেসরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

          কোভিড-১৯ এর মতো বৈশ্বিক বিপর্যয়েও বাংলাদেশের প্রবাসীরা পূর্বের তুলনায় বর্ধিতহারে রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতির চাকা সচল রাখতে অভূতপূর্ব অবদান রাখায় তিনি প্রবাসীদের ভূয়সী প্রশংসা করেন। প্রবাসীদের ভোটদানপদ্ধতি সহজীকরণ, দেশে তাদের সম্পদের নিরাপদ বিনিয়োগ, হুণ্ডিরোধ ইত্যাদি বিষয়ে বক্তারা সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

          উল্লেখ্য, আলোচনাসভার শুরুতে দূতাবাসের কর্মকর্তারা দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রীর বাণী পাঠ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে