কেবিনেটে নির্দেশনা দেয়া হয়নি জোনভিত্তিক লকডাউন নিয়ে

সোমবার, জুন ৮, ২০২০,১:০৮ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মন্ত্রি পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, জোনভিত্তিক লকডাউন করা নিয়ে কেবিনেটে কোনো আলোচনা বা নির্দেশনা দেয়া হয়নি বলে। আজ সোমবার তিনি এসসব কথা জানান সাংবাদিকদের। 

তবে এ ব্যাপারে প্রধানমন্ত্রী স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের রবিবার নির্দেশনা দিয়েছেন। এটি করলে জনগণ আরও সতর্ক হবেন বলেও জানান তিনি।

এর আগে, স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, করোনা সংক্রমণের মাত্রার ওপর ভিত্তি করে রাজধানীসহ সারাদেশকে তিনটি জোন- রেড, ইয়েলো ও গ্রিন ভাগে ভাগ করে কর্মপন্থা গ্রহণের উদ্যোগ বাস্তবায়ন করতে যাচ্ছে সরকার। রবিবার থেকে পরীক্ষামূলকভাবে বেশি করোনা আক্রান্ত এলাকায় জোন ভাগ করে এলাকাভিত্তিক লকডাউন করা হবে বলেও জানিয়েছিল তারা।

করোনা সংক্রমণের ঝুঁকির মধ্যেই টানা ৬৬ দিনের ছুটি শেষে গত ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত বিভিন্ন নির্দেশনা মানার সাপেক্ষে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে বন্ধ থাকা গণপরিবহনও (বাস, লঞ্চ, ট্রেন) চালু হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে