কৃষি খাতে দেশীয় বিনিয়োগের ওপর জোর পরিকল্পনা মন্ত্রীর

শুক্রবার, আগস্ট ২৮, ২০২০,৯:৫০ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কৃষি খাতে বিদেশি বিনিয়োগের চেয়ে দেশীয় বিনিয়োগের অধিক প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী গতকাল ঢাকায় এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগ আয়োজিত টেকসই উন্নয়ন অভীষ্টের (এসডিজি) মূল্যায়ন প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তৃতায় একথা বলেন। পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য অধ্যাপক শামসুল আলম প্রতিবেদনটি উপস্থাপন করেন।

মন্ত্রী বলেন, ব্যবসা সহজীকরণের বিষয়টি আমাদের মাথায় আছে। এটা নিয়ে আমরা কাজ করছি। টেকসই উন্নয়ন অভীষ্টে নারীর উন্নয়নের ওপর  জোর দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বাল্য বিবাহ একটা অত্যাচারের পর্যায়ে পড়ে। এটি আমাদের উন্নয়ন করতে হবে। মন্ত্রী এ সময় টেকসই উন্নয়ন অভীষ্টের (এসডিজি) মূল্যায়নে পরিসংখ্যানের অপ্রতুলতা যাতে না হয় সেদিকে সংশ্লিষ্টদের সজাগ থাকতে বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক জুয়েনা আজিজ, পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের সচিব মোঃ ইয়ামিন চৌধুরী, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে