কৃষকের উন্নয়নে সম্ভাব্য সবকিছু করতে সরকার বদ্ধপরিকর : পরিবেশ মন্ত্রী

বুধবার, মে ৬, ২০২০,৮:২৩ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান কৃষিবান্ধব সরকার কৃষকদের বিভিন্ন ধরনের আর্থিক প্রণোদনা, ভর্তুকি প্রদান ও আধুনিক কৃষি যন্ত্রপাতি সরবরাহসহ সম্ভাব্য সবকিছু করছে।

গতকাল মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ধান কাটার জন্য কৃষকের হাতে দুটি কম্বাইন হারভেস্টার মেশিনের  চাবি হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে  উদ্বোধনী বক্তব্যে পরিবেশ মন্ত্রী এসব কথা বলেন।


          মন্ত্রী বলেন, হাকালুকি হাওড়ে আকষ্মিক বন্যায় অনেক সময় পাকা ধান শ্রমিকের অভাবে কাটার আগেই পানিতে ডুবে ক্ষতিগ্রস্ত হয়। প্রতি ঘন্টায় তিন বিঘা জমির ধান কাটার ক্ষমতা সম্পন্ন এই হারভেস্টার মেশিন ব্যবহার করে এখন অতি সহজেই কৃষক পাকা ধান যথাসময়ে কাটতে পারবে। তিনি বলেন, হারভেস্টার মেশিন ক্রয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  শতকরা সত্তর ভাগ ভর্তুকি প্রদানের ফলে দেশের কৃষকরা এটি সহজেই ক্রয় করতে পারছে। মন্ত্রী এসময় গ্রামের দরিদ্র কৃষকদের ধান কাটতে সহজে এ মেশিন প্রদানের জন্য এর মালিকদের প্রতি আহবান জানান। মন্ত্রী বলেন, হাকালুকি হাওড়ে ধান কাটা সহজ করতে ভবিষ্যতে আরো কম্বাইন হারভেস্টার মেশিনের ব্যবস্থা করা হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে