কুড়িগ্রাম সদর থানার ওসির মানবিকতা

মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০,৯:৪৩ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এজি লাভলু, কুড়িগ্রাম: শুক্রবার হলেও অফিসে ব্যস্ত সময় পার করছিলেন কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজার রহমান। হঠাৎ তার মোবাইল ফোনে অপরিচিত নাম্বার থেকে কল আসে।

কলটি রিসিভ করতেই এক ব্যক্তি ওসিকে জানান, কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের খয়রুল্লাপুর স্কুলের পাশে এক বাড়িতে দিনমজুর দম্পতি না খেয়ে ঘরে পড়ে আছে। স্বামী-স্ত্রী দুজনই অন্যের বাড়িতে কাজ করে সংসার চালাতেন। করোনাভাইরাস আতঙ্কে কয়েক দিন ধরে তাদের কাজ বন্ধ থাকায় খাবার জোগাড় করতে পারেননি তারা। ফোনের অপর প্রান্তের ব্যক্তির পরিচয় জানতে চাইলে, তিনি ওই দম্পতির প্রতিবেশী বলে জানান।

এ তথ্য জানার পর ওসি মাহফুজার রহমান থানা থেকে বের হয়ে ২০ কেজি চাল, ১০ কেজি আলু, ২ কেজি তেল, ১ কেজি লবণ, ১ কেজি করলা, ২ কেজি বেগুন, ২ কেজি টমেটো আর দুটি সাবান নিয়ে ১০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে রাত ৮টায় পৌঁছান সেই দিনমজুর দম্পতির বাড়িতে।

ওসি মাহফুজার রহমান বলেন, থানার ওসি হিসেবে নয়, একজন মানুষ হিসেবে কারো না খেয়ে থাকার বিষয়টি আমি মেনে নিতে পারি না। তাই খবর শোনার পরপরই আমি নিজেই সামান্য খাদ্য সামগ্রী নিয়ে এই পরিবারের কাছে গিয়েছি।

উল্লেখ্য যে, এর আগেও সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের এক বৃদ্ধার বাড়িতে রাতে খাবার পৌঁছে দিয়েছেন ওসি মাহফুজার রহমান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে