কুড়িগ্রাম-ঢাকা আন্ত:নগর ট্রেনের ৮টি নাম প্রস্তাব: উদ্বোধন ১৬ অক্টোবর

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৬, ২০১৯,৪:২৭ পূর্বাহ্ণ
0
23

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: কয়েকদিনের সোস্যাল মিডিয়ায় আলোড়ন আর নানা জল্পনা কল্পনার পর প্রায় ৩ঘন্টার মতবিনিময় শেষে কুড়িগ্রামে বহুল প্রত্যাশিত কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রামগামী আন্ত:নগর ট্রেনের নাম চুড়ান্ত করতে জন্য ৮টি নাম প্রস্তাব আকারে পাঠানো হচ্ছে সংশ্লিষ্ট বিভাগে। আজ বুধবার কুড়িগ্রাম কলেক্টরেট সভা কক্ষে প্রায় ৩ ঘন্টার আলোচনা শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় জানানো হয়, আগামী ১৬ অক্টোবর থেকে চালু হবে এই ট্রেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেন চলাচলের কার্যক্রম উদ্বোধন করবেন। ঢাকা এবং কুড়িগ্রাম থেকে একই সময়ে দু’টি ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে। অর্থাৎ কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রামগামী ট্রেনের সংখ্যা দুইটি।

জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীনের সভাপতিত্বে নামকরণ মতবিনিময় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মেনহাজুল আলম, কুড়িগ্রাম ২২ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্ণেল জামাল হোসেন, চিলামরী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীর বিক্রম, কুড়িগ্রাম সরকারি কলেজের উপধ্যক্ষ অধ্যাপক নাসির আলী, জীবিকা পরিচালক মানিক চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, বীর প্রতীক আব্দুল হাই, টেলিভিশন সাংবাদিক ফোরাম সম্পাদক ইউসুফ আলমগীর, গণ কমিটির সভাপতি তাজুল ইসলাম সহ প্রমুখ

আলোচনায় অসংখ্য নাম প্রস্তাবনা এলেও শেষ পর্যন্ত সর্বসম্মতিক্রমে ৮টি নাম প্রস্তাব আকারে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণের জন্য সিদ্ধান্ত গৃহিত হয়।

প্রস্তাবিত নামগুলো হচ্ছে, (১) বঙ্গবন্ধু এক্সপ্রেস (২) শেখ হাসিনা এক্সপ্রেস (৩) বঙ্গকন্যা এক্সপ্রেস (৪) কুড়িগ্রাম এক্সপ্রেস (৫) কুড়িগ্রাম ভাওয়াইয়া এক্সপ্রেস (৬) ভাওয়াইয়া এক্সপ্রেস (৭) কুড়িগ্রাম ধরলা এক্সপ্রেস এবং (৮) কুড়িগ্রাম চিলমারী এক্সপ্রেস।

জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, প্রস্তাবনাগুলো সংশ্লিষ্ট দপÍরের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যলয়ে প্রেরণ করা হয়েছে। সেখান থেকে যাচাই-বাছাই করে চূড়ান্ত নামটি পরে জানা যাবে।

মতবিনিময় সভায় রেল আন্দোলনের সাথে জড়িত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে