কুষ্টিয়ায় সোহাগ হত্যা মামলায় ২ আসামিকে ফাঁসি ৩ জনকে যাবজ্জীবন দেয় আদালত

বুধবার, সেপ্টেম্বর ৪, ২০১৯,৮:৪৯ পূর্বাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কুষ্টিয়ায় আদালত দুই আসামিকে ফাঁসি ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে স্কুল ছাত্র সোহাগ হত্যা মামলায়। বুধবার দুপুরে আসামিদের উপস্থিতিতে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরুপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালে ৯ সেপ্টেম্বর বিকেলে কুষ্টিয়া টেকনিক্যাল ট্রেনিং স্কুলের ৯ম শ্রেণির ছাত্র সোহাগ মোটর সাইকেল নিয়ে শহরের চৌড়হাস এলাকার বাড়ী থেকে বের হয়। দুই দিন সোহাগ বাসায় না ফিরলে সোহাগের ভাই সোহেল কুষ্টিয়া সদর থানায় সাধারণ ডায়েরি করেন ১০ সেপ্টেম্বর সকালে। ওই বিকালে সোহাগের মোটরসাইকেল শহরের জগতি রেল বাজারের পাশ থেকে ভাঙ্গা অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে ১১ সেপ্টেম্বর কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার হাডিংঞ্জ ব্রিজ এলাকার ইপিল বাগানে একটি লাশের সন্ধান পায় পুলিশ। সোহাগের পরিবার সে সময় সোহাগের লাশ সনাক্ত করে।

এ ঘটনায় সোহাগের বাবা শহিদুল ইসলাম বাদী হয়ে ১২ সেপ্টেম্বর ভেড়ামারা থানায় মামলা দায়ের করেন সোহাগের বন্ধু নাজমুল ও রাব্বিকে আসামি করে । দীর্ঘ তদন্তে সোহাগ হত্যার সাথে সোহাগের অপর তিন বন্ধু রনি, সুজা, রফিক এর সম্পৃক্ততা পায় পুলিশ। মামলা তদন্ত শেষে পুলিশ ২০১২ সালের ১০ অক্টোবর ৫ জনের নাম উল্লেখ করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলা পর্যালোচনা শেষে মামলার প্রধান দুই আসামি নাজমুল ও রাব্বিকে ফাঁসি সোহাগের অপর তিন বন্ধু রনি, সুজা, রফিককে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এর মধ্যে পলাতক রয়েছে মামলার আসামি রাব্বি, সুজা, রফিক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে