কুড়িগ্রাম পুনাক-এর উদ্যোগে অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

রবিবার, আগস্ট ১৬, ২০২০,৪:৫২ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এজি লাভলু, কুড়িগ্রাম : যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে জাতীর জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করলো জেলা পুলিশ কুড়িগ্রাম। জেলা পুলিশ কুড়িগ্রাম জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে শোকসভা ও পুনাক এর উদ্যোগে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান আয়োজন করে।  শোকসভা  ও  পুনাক এর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর রেন্জের ডিআাইজি দেবদাস ভট্টাচার্য, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুনাক রংপুর রেন্জের সভাপতি  মধুছন্দা ভট্টাচার্য । পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

শনিবার (১৫ আগস্ট) বিকেলে কুড়িগ্রাম পুলিশ লাইন্স হলরুমে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) কুড়িগ্রামের সভাপতি শাহরিনা জাহান এর সভাপতিত্বে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত শোকসভা ও দুঃস্থ অসহায় মহিলাদের সেলাই বিতরণ অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও তরজমা এবং পবিত্র গীতা পাঠ করা হয়। পুনাক আয়োজিত  শোকসভায় উপস্থিত বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর পরিবার ও পুলিশ সদস্য সহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন পুর্বক আলোচনায় অংশ নেন।  এসময় জেলার ১৫ জন দুঃস্থ ও অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করে পুনাক ।

শোক সভা ও দুঃস্থ অসহায় মহিলাদের সেলাই মেশিন বিতরনে উপস্থিত ছিলেন,কুড়িগ্রামের মানবিক পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার(উলিপুর সার্কেল)আল মাহমুদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার উৎপল রায়,  এএসপি কল্লোল দত্ত ও  জেলার সকল থানার অফিসার ইনচার্জগণ এবং পুলিশ কর্মকর্তা গন।

 দুঃস্থ ও অসহায় মহিলাদের মধ্যে কয়েকজন মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনে ফেরত আসার নিশ্চয়তায় তাদের সেলাই মেশিন দিয়ে পুনর্বাসনের ব্যবস্থা করা হয় বলে পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম তার বক্তব্যে উল্লেখ করেন। তারা মাদক ব্যবসা ছেড়ে, স্বাভাবিক জীবনে ফিরতে চাওয়ায় পূর্ণবাসনের লক্ষে  তাদেরকে প্রশিক্ষণ সহ সেলাই মেশিন দেওয়া হয়। করোনা পরিস্থিতি, বন্যা ও যেকোন দূর্যোগকালীন সময়ে পুলিশের পক্ষ থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান।সবসময় দুঃস্থ ও অসহায়দের পাশে থাকবে জেলা পুলিশ কুড়িগ্রাম এমন দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম  জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকীতে হাজার বছরের বাঙ্গালীর শ্রেষ্ঠ সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু ও ১৫ আগষ্ট নিহত সকল শহীদ দের  গভীর শ্রদ্ধাসহ স্মরণ করেন।  কুড়িগ্রাম পুনাক এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মহিলাদের সেলাই মেশিন বিতরন করায় পুনাক এর প্রশংসা করেন।  পুনাক এর দেওয়া সেলাই মেশিন দিয়ে দুঃস্থ ও অসহায়দের ভাগ্য বদল হবে।এরকম উদ্যোগ গ্রহন করায় পুনাক সভাপতি সহ পুলিশ সুপারকে ধন্যবাদ জানিয়ে উপস্থিত সকল পুলিশ কর্মকর্তাদের ও তাদের স্ত্রীদের পুনাক কার্যক্রমে আরো বেশী  মনোযোগী হওয়ার আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুনাক রংপুর রেন্জের সভাপতি মধুছন্দা ভট্টাচার্য, পুনাক কুড়িগ্রাম সভাপতি শাহরীনা জাহান, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি অ্যাডঃ আহসান হাবীব নীলু প্রমুখ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি আবু জাফর সোহেল রানা, কুড়িগ্রাম টিভি ফোরামের হুমায়ুন কবীর সূর্ষ প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে