কুড়িগ্রামে টানা ৪৮ ঘন্টায় ২৫০ মি.মি. বৃষ্টিপাত, বিপাকে খেটে খাওয়া মানুষ

মঙ্গলবার, অক্টোবর ৫, ২০২১,১০:৫৮ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে গত দু’দিন ধরে টানা বৃষ্টিপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ভারী-হালকা ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষজন। এতে করে গত ৪৮ ঘন্টায় জেলা জুড়ে ২৫০ মি.মি. বৃষ্টিপাত হয়েছে। তার মধ্যে গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাতের পরিমান ৯৩ মি.মি. বলে সোমবার (৪ অক্টোবর) সকালের রিপোর্ট অনুযায়ী জানিয়েছে রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগার অফিস। অব্যাহত বৃষ্টিপাত উপেক্ষা করেই পরিবারের সদস্যদের খাদ্যের যোগান দিতে কাজের সন্ধানে ছুটে চলা অনেক খেটেখাওয়া ও দিনমজুর মানুষজনকে ভোগান্তি নিয়ে পলিথিন মুড়িয়ে পথ চলতে দেখা গেছে। 

এমনি একজন পাঁচগাছি ইউনিয়নের নওয়াবস এলাকার দিনমজুর আব্দুল গনি (৬৫) জানান, অামি একজন দিনমজুর। দিনমজুরি না করলে পারিশ্রমিক পাবো না। আর পারিশ্রমিক না পেলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে। তাই বৃষ্টিপাত উপেক্ষা করেই পলিথিন মাথায় মুড়িয়ে কর্মস্থলে যাচ্ছি। 

অপর একজন ভোগডাঙ্গা ইউনিয়নের পাটেশ্বরী অটোরিকশা চালক জয়নাল মিয়া (৫০) জানান, ঋনের টাকায় অটোরিকশা কিনেছি। প্রতি মাসে কিস্তি পরিশোধ করতে হয়। গতকাল বৃষ্টিতে ভিজে রিকশায় চালানোয় আজ ঠান্ডা ও জ্বর জ্বর অনুভব হচ্ছে তবুও বৃষ্টি উপেক্ষা করে রিকশা সহ নিজেকে পলিথিনে মুড়িয়ে বেরিয়ে পড়েছি। আয় না করলে ঋনের টাকা কিভাবে পরিশোধ করবো? স্ত্রী সন্তানদের খাওয়াব কিভাবে? 

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, বাংলাদেশের আকাশে মৌসুমী বায়ু সক্রিয় থাকায় এই ভারী-হালকা বৃষ্টিপাত চলমান রয়েছে। যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে