কিশোরগঞ্জে যাত্রা শুরু করলো সরকার আইটি ইনস্টিটিউট

সোমবার, জুন ২০, ২০২২,১০:৪১ অপরাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আন্তর্জাতিক পর্যায়ের মানসম্পন্ন প্রশিক্ষণ প্রদান করে কিশোরগঞ্জের সকলকে আইটিতে স্কিলড করে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্য নিয়ে গত ১৮ই জুন রোজ শনিবার বিকাল ৫.৩০ ঘটিকায় কিশোরগঞ্জ সদরের প্রানকেন্দ্র নগুয়া শেষ মোড়ে যাত্রা শুরু করলো দেশের অন্যতম সেরা আইটি ট্রেনিং প্রদানকারী প্রতিষ্ঠান সরকার আইটি ইনস্টিটিউট।

কিশোরগঞ্জ ব্লাড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি মোঃ আসাদুল হাসানসহ শহরের বিভিন্ন গণ্যমান্য বক্তিদের উপস্থিতিতে কিশোরগঞ্জ জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব শামুসল ইসলাম খান সরকার আইটি ইনস্টিটিউট এর শুভ উদ্ভোধন ঘোষণা করেন৷ এ সময় তিনি বলেন কিশোরগঞ্জের মতো জায়গায় এ ধরনের উদ্যোগ সত্যিই অভাবনীয় এবং প্রশংসার দাবীদার।এ সময় তিনি ভবিষ্যতের পথচলায় সরকার আইটি ইনস্টিটিউটকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন। এছাড়া বর্ষণমুখর দুর্যোগপূর্ণ আবহাওয়াতেও অনুষ্ঠানে উপস্থিতির সংখ্যা ছিলো চোখে পড়ার মতো৷

সরকার আইটির ভবিষ্যত পরিকল্পনা ও কার্যক্রম নিয়ে জানতে চাওয়ায়, সরকার আইটির কর্ণধার স্বনামধন্য ফ্রিল্যান্সার আবীর সরকার জানান গত ৩ বছর ধরে তিনি নিজে এবং তার প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে দেশব্যাপী শত-শত শিক্ষার্থীদের সফলতার সঙ্গে মানসম্মত ট্রেনিং প্রদান করে আসছে। তথ্য-প্রযুক্তির যুগে কিশোরগঞ্জ যেন কোনোভাবেই পিছিয়ে না পড়ে এবং কিশোরগঞ্জবাসী যেন চতুর্থ শিল্প বিপ্লবে অন্যদের চেয়ে নিজেদের এগিয়ে রাখতে পারে সে লক্ষ্যেই তার প্রতিষ্ঠানের অফলাইন কার্যক্রম শুরু করা। আগামী ৫ বছরে প্রায় ৫০০০ মানুষকে ট্রেনিং প্রদান করে কমপক্ষে ১০০০ পরিবারকে স্বাবলম্বী করতে দেশসেরা শিক্ষক ও কোর্সের সমন্বয়ে কিশোরগঞ্জবাসীকে সেরাটা দেয়া।

দক্ষ ও অভিজ্ঞ মেন্টর, আন্তর্জাতিক কোর্স কারিকুলাম, ডিজিটাল ক্লাসরুমের সুবিধা, সরাসরি সাপোর্ট প্রদানের কারণে এ প্ল্যাটফর্মটি শিক্ষার্থীদের পছন্দের তালিকায় শীর্ষে থাকবে বলে তার ধারণা। দক্ষতা উন্নয়নের মাধ্যমে দেশ থেকে বেকারত্ব দূরীকরণ এবং বৈশ্বিক মানবসম্পদ তৈরিতে সরকার আইটি ইনস্টিটিউট দৃঢ় প্রতিজ্ঞ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে