কিশোরগঞ্জের তাড়াইলে দুরন্ত শিশু শিক্ষা একাডেমির সম্মাননা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত 

সোমবার, ডিসেম্বর ১২, ২০২২,১২:৫১ অপরাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আল-মামুন খান, নিজস্ব প্রতিনিধি : একের পর এক সাফল্য-গাঁথার গল্প, কৃতি শিক্ষক-ছাত্র সম্মাননা, প্রধান শিক্ষক মহোদয়ের বিদায় সংবর্ধনা এবং ২০২২ ইং শিক্ষাবর্ষের সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ শনিবার/২২, অনুষ্ঠিত হল “দুরন্ত শিশু শিক্ষা একাডেমির” বিচিত্র অনুষ্ঠানমালা।

সকাল দশটায় “দুরন্ত শিশু শিক্ষা একাডেমির” সম্মাননা ও বিদায় অনুষ্ঠান উদ্বোধন করেন ০২ নং রাউতি ইউনিয়নের দুইবারের সফল চেয়ারম্যান জনাব ইকবাল হোসেন ভুঁইয়া তারিক। শুভ উদ্ভোধনের মধ্য দিয়ে সকাল দশটায় অনুষ্টান শুরু হয়। 

এস এম সি সভাপতি জনাব আঃ মান্নান সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, তাড়াইল করিমগঞ্জের মানবিক নেতা কিশোরগঞ্জ জেলা জজ কোর্টের বিজ্ঞ এপিপি জনাব এডভোকেট মোজাম্মেল হক মাখন।

বিশেষ অতিথি থেকে অনুষ্ঠানকে অলংকৃত করেন দাউদপুর বানাইল আলীম মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল জনাব মোঃ রিয়াজউদ্দিন আহম্মদ,সমাজসেবক মোঃ সুলতান উদ্দিন খান শহীদ, শ্রী রতন চন্দ্র দাস, আরাফাত হোসেন মুরাদ, বুলবুল আহম্মদ ভুইঁয়া, তরুন নেতা আবুল বাশার, হাকিমুল হক, হাদিস উদ্দিন, আকাশ আহম্মদ লক্ষু, ছাত্রনেতা এমদাদুল হক সুমন প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে মোটিভেশনাল বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির এক্সিকিউটিভ সদস্য এডভোকেট সাজ্জাদুল হক বাবু।

উক্ত অনুষ্ঠানে জাতীয় শিক্ষাসপ্তাহ- ২০২২ এর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্টান প্রধান (মাদ্রাসা) দাউদপুর বানাইল আলীম মাদ্রাসার অধ্যক্ষ জনাব মোঃ নজরুল ইসলাম সাহেবকে বিশেষ সম্মাননা ও সংবর্ধনা দেয়া হয়। এবং অত্র মাদ্রাসার জ্যৈষ্ট প্রভাষক জনাব আঃ মজিদ সাহেবকেও সম্মাননা ও সংবর্ধনা দেয়া হয়। তিনি ২০২২ইং শিক্ষাবর্ষের নির্বাচিত বিভাগীয় শ্রেষ্ট শিক্ষক ও ছয়বারের দেশসেরা কন্টেন্ট নির্মাতা। এছাড়াও অনুষ্ঠানে দুরন্ত শিশু শিক্ষা একাডেমির সাবেক শিক্ষার্থী ২০২২ দাখিল পরীক্ষায় (এপ্লাস প্রাপ্ত) ও জাতীয় শিক্ষাসপ্তাহ-২০২২ এর জেলা পর্যায়ে (মাদ্রাসা ক্যাটাগরিতে) শ্রেষ্ট স্বরেয়া হোসেন বর্ষাকেও সম্মাননা ও সংবর্ধনা দেয়া হয়। 

অনুষ্ঠানকে আরো প্রানবন্ত ও গুরুগম্ভীর করে তোলে দুরন্ত শিশু শিক্ষা একাডেমির প্রধান শিক্ষিকা জনাব মোছাঃ মিনা আক্তারের বিদায়ী সংবর্ধনার মধ্য দিয়ে। তিনি স্বাস্থ্যগত সমস্যার কারনে দীর্ঘ পনের বছর দ্বায়িত্বপালন শেষে অবসর গ্রহন করেন। 

অনুষ্ঠানে বার্ষিক রিপোর্ট পেশ করেন নবনিযুক্ত প্রধান শিক্ষিকা মোছাঃ শিমু আক্তার। দুরন্ত শিশু শিক্ষা একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক শিশু সংগঠক ও প্রাবন্ধিক আফজাল হোসেন আজম তার স্বাগত বক্তৃতায় সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি এ বছর ঢাঃবি সহ দেশের সেরা ভার্সিটিগুলোতে তাদের চারজন সাবেক শিক্ষার্থী চান্স পাওয়ায় ও বিগত সকল মেধাবী শিক্ষার্থীদের সম্মিলিত আগামীদিনে সম্মাননা ও সংবর্ধনা অনুষ্টান আয়োজনের কথাও জানান। একটি মেধাবী এলাকা গড়ায় তার এসব প্রয়াসকে উপস্হিত সুধীজন ও অতিথিগন সাধুবাদ জানান।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে