কাশ্মীরে ইন্টারনেট ও টেলিফোন নেটওয়ার্ক বন্ধ

বুধবার, আগস্ট ৭, ২০১৯,১২:৪২ অপরাহ্ণ
0
12
Security personnel stand guard at a roadblock in Jammu on August 7, 2019. - A protester died after being chased by police during a curfew in Kashmir's main city, left in turmoil by an Indian government move to tighten control over the restive region, a police official said on August 7. (Photo by Rakesh BAKSHI / AFP)

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পর থেকে দেশের অন্যান্য জায়গার সঙ্গে  একেবারেই বিচ্ছিন্ন হয়ে আছে অঞ্চলটির যোগাযোগ। ইন্টারনেট ও টেলিফোন নেটওয়ার্ক রোববার থেকে বন্ধ রয়েছে । এখনও তা সচল হয়নি।বিবিসি বলছে, সংবিধানের ওই বিশেষ মর্যাদা বাতিলের ঘটনা কাশ্মীরজুড়ে তুমুল বিক্ষোভ ও প্রতিবাদের বিস্ফোরণ ঘটাবে।

শ্রীনগরে বিবিসির প্রতিনিধি আমির পীরজাদা সোমবার দিল্লিতে থাকা সহকর্মীদের সঙ্গে টেলিফোনে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে বলেন, ‘রাজ্যের অন্য অংশে কী হচ্ছে কেউ জানে না। আমরা কথাও বলতে পারছি না
কারও সঙ্গে। মানুষজন উদ্বিগ্ন- তারা জানে না কী ঘটছে; কী ঘটতে যাচ্ছে তারা জানে না ।’

ভারতের অন্যান্য অংশে থাকা কাশ্মীরিরাও পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ না করতে পারার কথা জানিয়েছেন; উদ্বেগ আর আতঙ্কের কথা
বলেছেন।ভারতীয় সংবাদমধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে টেলিফোন ও ইন্টারনেট যোগাযোগ কখন চালু হবে এ বিষয়ে কোনো ইঙ্গিত না মিললেও ওই এলাকায়  প্রবেশ করতে দেওয়া হচ্ছে  লোকজনকে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে