কাশ্মীরকে ফিলিস্তিন বানাতে দেবো না

বুধবার, আগস্ট ৭, ২০১৯,৫:৩০ পূর্বাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নরেন্দ্র মোদিকে ভারতকে ইসরায়েল এবং কাশ্মীরকে ফিলিস্তিন বানাতে দেবো না আমরা। এ কথা বলেছেন পাকিস্তানের বিরোধীদলের নেতা এবং পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ। তিনি  এ মন্তব্য করেন গতকাল ন্যাশনাল অ্যাসেম্বলিতে এক যৌথ অধিবেশনে ভারতের কাশ্মীর সংক্রান্ত সিদ্ধান্তের বিষয়ে।  শাহবাজ শরিফ বলেন, আমরা সব প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখবো। আমরা তিনবার ভারতের বিরুদ্ধে যুদ্ধ করেছি। এই যুদ্ধের ফলাফল সবাই জানে।

তিনি বলেন, আমরা চাই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক । তবে এতে  থাকতে হবে আত্মসম্মানবোধ। ভারতীয় সরকার কী ভাবছে আমরা জানি না। আমাদের দুটি বিকল্প আছে। হয় আমরা বিষয়টি এড়িয়ে যেতে পারি, নয় নিতে পারি চূড়ান্ত পদক্ষেপ। কিন্তু আমরা এড়িয়ে না গিয়ে অবশ্যই নেবো চূড়ান্ত পদক্ষেপ ।

প্রসঙ্গত, সোমবার ভারতের সংসদের উচ্চকক্ষ রাজ্যসভায় স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ সংবিধানের ৩৭০ ধারা বাতিলের প্রস্তাব করেন। এর ফলে বাতিল হয়ে যায় জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা। শুধু তাই নয়, এর মধ্য দিয়ে জম্মু-কাশ্মীরকে বিভক্ত করা হয় দুটি অঞ্চলে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে