কাল থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং দুপুর ২টায়

শনিবার, এপ্রিল ৪, ২০২০,৯:০২ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামীকাল রবিবার (৫ এপ্রিল) থেকে প্রতিদিন দুপুর ২টায় অনুষ্ঠিত হবে দেশের সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং। এর আগে প্রতিদিন বেলা ১২টায় এ ব্রিফিং অনুষ্ঠিত হয়ে আসছে। আজ শনিবার (৪ এপ্রিল) দুপুরে এ তথ্য জানানো হয় করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ ব্রিফ করেন।

ডা. আজাদ বলেন, করোনাভাইরাস সংক্রান্ত নমুনা পরীক্ষা আগে কেবল সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের  (আইইডিসিআর)-এ হতো। ফলে আমাদের জন্য এ সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে ততটা অসুবিধা হতো না। কিন্তু এখন আমরা দেশের সব উপজেলা থেকে নমুনা সংগ্রহ করছি। এরপর পরীক্ষার জন্য সেসব নমুনা আসে সংশ্লিষ্ট কেন্দ্রে। এসব তথ্য সারা বাংলাদেশ থেকে সংগ্রহ করতে যথেষ্ট সময় লেগে যাচ্ছে। এ কারণে এখন থেকে প্রতিদিন বেলা ১২টার পরিবর্তে দুপুর ২টায় করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের(আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস শাখার পরিচালক ডা. মো. হাবিবুর রহমান। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে