কাল থেকে বাণিজ্যিকভাবে চলাচল করবে ঢাকা- জলপাইগুড়ির মিতালী এক্সপ্রেস ট্রেন

মঙ্গলবার, মে ৩১, ২০২২,১০:৫৬ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামীকাল ১ জুন  থেকে ঢাকা এবং ভারতের জলপাইগুড়ির মধ্যে মিতালী এক্সপ্রেস ট্রেন বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে। উদ্বোধনী অনুষ্ঠান ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে বাংলাদেশের রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন ইতোমধ্যেই ভারতে অবস্থান করছেন। তিনি এবং ভারতীয় রেলমন্ত্রী শ্রী আশ্বিনি বৈষ্ণব সকাল ৯:২৫ মিনিটে ট্রেনটির ভার্চুয়াল ফ্ল্যাগ অফ করবেন।

মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে বাংলাদেশের ঢাকা ক্যান্টনমেন্টের মধ্য চলাচল করবে। ট্রেনটি হলদিবাড়ি (ভারত)- চিলাহাটি (বাংলাদেশ) রুট দিয়ে চলাচল করবে। এ ট্রেনের পরিচালন সময় ৯ ঘণ্টা ৫৫ মিনিট। নিউ জলপাইগুড়ি ছাড়বে ১১:৪৫ (আই এস টি), ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন পৌঁছাবে ২২:৩০ ( বি এস টি), অনুরূপভাবে ঢাকা ক্যান্টনমেন্ট ছাড়বে ২১:৫৯ (বি এস টি) নিউ জলপাইগুড়ি পৌঁছাবে ৭:১৫ মিনিট।

ট্রেনটি সপ্তাহে দুই দিন চলাচল করবে। ভারত থেকে রবি ও বুধবার, বাংলাদেশ থেকে সোম ও  বৃহস্পতিবার। ট্রেনের ভাড়া এসি বার্থ ৫২৫৫, এসি সিট ৩৪২০, এসি চেয়ার  ২৭৮০ টাকা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে