কাল চালু হচ্ছে ডিএনসিসির বিশেষায়িত করোনা হাসপাতাল

শনিবার, এপ্রিল ১৭, ২০২১,১:২৯ অপরাহ্ণ
0
24

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) করোনা হাসপাতাল। আগামীকাল রবিবার (১৮ এপ্রিল) করোনার জন্য দেশের প্রথম এই বিশেষায়িত হাসপাতাল চালু হওয়ার কথা রয়েছে।

প্রাথমিকভাবে ২০টি আইসিইউ ও ১৫০টি সাধারণ শয্যা নিয়ে যাত্রা শুরু হচ্ছে এ হাসপাতালের। তবে ধীরে ধীরে হাজার শয্যার পূর্ণাঙ্গ হাসপাতালের রূপ পাবে এটি। এরই মধ্যে হাসপাতালটিতে পৌঁছেছে ২০০ আইসিউই শয্যা। তৈরি হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন লাইন। পুরোপরি প্রস্তুত করা হয়েছে ১০টি এসডিও এবং ১০টি আইসিইউ শয্যা। 

ডিএনসিসি মেয়র বলেন, আট শ সাধারণ শয্যার সঙ্গে ২০০ এসডিও আর আইসিইউ শয্যা রয়েছে এখানে। সব ঠিক থাকলে রবিবারই আংশিক চালু হচ্ছে দেশের প্রথম করোনা  হাসপাতাল। এরপর মে মাসের মধ্যেই পুরোপুরি চালুর পরিকল্পনার কথা জানিয়েছেন হাসপাতাল পরিচালক ব্রি. জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

নাসির উদ্দিন বলেন, ১৮ তারিখ আমরা একটা তারিখ নির্ধারণ করেছি, ২১২টার মতো আইসিইউ সাপোর্ট অর্থাৎ করোনা আইসিইউ সাপোর্ট এখানে থাকছে। হাইপোনেজাল ক্যানুলা, সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম, জরুরি বিভাগের ৩০ জন পুরুষ ও ২০ নারীকে দ্রুত চিকিৎসাব্যবস্থা মধ্যে আনতে পারব।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে