কাতালগঞ্জ আবাসিক এলাকা কল্যাণ সমিতির বর্ষপূর্তি অনুষ্ঠানে প্যানেল মেয়র হাসনী

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯,৫:৩৪ পূর্বাহ্ণ
0
87

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ছাত্র সমাজ ও যুব সমাজকে মাদক, সাইবার অপরাধ, অপসংস্কৃতি নৈতিক থেকে সুরক্ষা দিতে সামাজিক বন্ধন আরো জোরদার করা জরুরি।

গতকাল শনিবার দুপুরে কিশালয় কমিউনিটি সেন্টারে কাতালগঞ্জ আবাসিক এলাকা কল্যাণ সমিতির ১৪ তম বর্ষপূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র, কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

সমিতির সভাপতি সৈয়দ খুরশিদ আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিক কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, কাতালগঞ্জ আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিন, মোরশেদুল আলম কাদেরী, নুরুল আলম সওদাগর, প্রকাশনা কমিটির আহ্বায়ক মো. নাসিমুল আহসান চৌধুরী জুয়েল। অনুষ্ঠানে সমিতির সহ-সভাপতি আলহাজ্ব মো. হারুণ অর রশিদ ডিউক, আলহাজ্ব মো. সেলিম রেজা চৌধুরী, উপদেষ্টা মন্ডলীর সদস্যদের মধ্যে আলহাজ্ব আক্তার আহমদ চৌধুরী, মো. সালাউদ্দিন জাহেদ চৌধুরী, কোষাধ্যক্ষ এইচ এম সামশুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সেলিম পারভেজ ববি, সমাজকল্যাণ সম্পাদক মো. মঈনুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এ এস এম সাজ্জাদ হোসেন চৌধুরী, মহিলা সম্পাদিকা রিসালা রহমানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বলেন, এলাকার সামাজিক উন্নয়ন কর্মকান্ড, শান্তিশৃংখলা প্রতিষ্ঠা, পরিবেশ সংরক্ষণ, যোগাযোগ ব্যবস্থার উন্নতি সাধন, শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটিয়ে একটি আদর্শ আবাসিক এলাকা হিসেবে গড়ে তোলার যে প্রচেষ্ঠা কাতালগঞ্জ এলাকা কল্যাণ সমিতি চালিয়ে যাচ্ছে তা সত্যিই প্রশংসার দাবীদার।

তিনি বলেন, ছাত্র সমাজ ও যুব সমাজকে মাদক, সাইবার অপরাধ, অপসংস্কৃতি নৈতিক থেকে সুরক্ষা দিতে সামাজিক বন্ধন আরো জোরদার করা জরুরি।

মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনায় সুনাগরিক তৈরিতে সামাজিক সংগঠনগুলি রাখতে পারে গুরুত্বপূর্ণ ভূমিকা। জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে দেশকে নিরক্ষরতা মুক্ত, সন্ত্রাস ও মাদকমুক্ত দেশ গঠনে নতুন প্রজন্মসহ সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। প্রসঙ্গক্রমে তিনি আরো বলেন, নগর অবকাঠামো উন্নয়নে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের তুলনা হয় না। তাঁর চিন্তা-ভাবনা শুধু নগর ও নগরবাসীকে নিয়ে। এ শহর আমার, আপনার সবার। এ শহরকে পরিস্কার, পরিচ্ছন্ন ও পরিবেশবান্ধব রাখা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।

পরে সমিতির প্রতিষ্ঠাতা সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে