কাতার বিশ্বকাপ ২০২২-এর সময়সূচি চূড়ান্ত

বুধবার, জুলাই ১৫, ২০২০,৫:৩০ অপরাহ্ণ
0
125

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কাতার বিশ্বকাপ ফুটবল ২০২২ এর সময়সূচি চূড়ান্ত হয়েছে। এই প্রথমবারের মতো শীতকালে বিশ্বকাপ ফুটবল হতে যাচ্ছে। গ্রীষ্মকালে কাতারের তাপমাত্রা অনেক বেশি থাকে, তাই ২০২২ বিশ্বকাপ ফুটবল শীতকালে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ফিফা। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে আজ বুধবার ৩২ দলের বিশ্বকাপের সময়সূচি প্রকাশ করেছে ফিফা।

আল বায়াত স্টেডিয়ামে ২০২২ সালের ২১ নভেম্বর পর্দা উঠবে বিশ্বকাপ ফুটবলের। আর কাতার বিশ্বকাপ ফুটবলের পর্দা নামবে ১৮ ডিসেম্বর লুসাইল স্টেডিয়ামে ফাইনাল দিয়ে।

বাংলাদেশের ফুটবলপ্রেমীদের জন্য সুখবর রয়েছে এবারের সূচিতে। কারণ, ম্যাচগুলো মাঠে গড়াবে বেশ সুবিধাজনক সময়ে। বাংলাদেশ সময় অনুসারে, দিনের প্রথম ম্যাচ শুরু হবে বিকাল চারটায়। পরের দুটি ম্যাচ চালু হবে যথাক্রমে সন্ধ্যা সাতটা ও রাত দশটায়। শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে দিবাগত রাত একটায়। গ্রুপ পর্বের শেষ রাউন্ডে অবশ্য একই সময়ে দুটি করে খেলা মাঠে গড়াবে। যথাক্রমে রাত নয়টা ও দিবাগত রাত একটায় শুরু হবে ম্যাচগুলো।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ ৬০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন আল বাইত স্টেডিয়ামে হবে। আর ফাইনালের ভেন্যু ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন লুসাইল স্টেডিয়াম। আসরের ৬৪টি ম্যাচ মোট আটটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এক স্টেডিয়াম থেকে আরেক স্টেডিয়ামের দূরত্ব বেশি না হওয়ায় একই দিনে একাধিক ম্যাচ মাঠে বসে দেখার অভূতপূর্ব সুযোগ পাবেন ফুটবলপ্রেমীরা।

কাতার বিশ্বকাপের মূলপর্বের ড্র অনুষ্ঠিত হবে ২০২২ সালের মার্চ বা এপ্রিলে। এরপর নির্দিষ্ট ম্যাচের ভেন্যু ও সময় চূড়ান্ত করা হবে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে