কাতার প্রবাসী বাংলাদেশিদের জন্য সচেতনতামূলক ওয়েবিনার সিরিজ উদ্ধোধন

বুধবার, জুন ৩০, ২০২১,১০:৫২ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কাতারের মিনিস্ট্রি অভ ইন্টেরিয়র এবং বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে কাতারে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির জন্য Zoom Platform-এ ৭ পর্বের একটি ওয়েবিনার সিরিজের উদ্ধোধন করা হয়। ২৭ জুন উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বাংলাদেশ থেকে যু্ক্ত হোন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রবাসীদের গুরুত্বপূর্ণ মানবসম্পদ হিসেবে আখ্যায়িত করে প্রবাসীদের জন্য গৃহীত মন্ত্রণালয়ের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। মাদকসহ যে কোন অপরাধ থেকে দূরে থেকে যোগ্যতা ও আচরণের মাধ্যমে কাতারে বাংলাদেশ কমিউনিটি সম্পর্কে ইতিবাচক ধারণা সৃষ্টির জন্য তিনি আহ্বান জানান।

রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন করোনাকালে প্রবাসীদের স্বাস্থ্য সুরক্ষা ও বিনামূল্যে ভ্যাকসিন দেয়ার জন্য কাতারের আমির ও কাতার সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। দূতাবাসের বিভিন্ন সেবামূলক কার্যক্রম তুলে ধরার পাশাপাশি তিনি সকলকে কাতারের স্থানীয় নিয়ম কানুন মেনে চলার জন্য অনুরোধ জানান।

অনুষ্ঠানে নির্ধারিত ‘Drugs and Alcohol Prevention’ শীর্ষক প্রেজেন্টেশন করেন কাতারের Drugs Prevention Department  এর কর্মকর্তা ড. নাদির আব্বারা।  বাংলাদেশ দূতাবাস এবং ইন্টেরিয়র মিনিস্ট্রির কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ সহ প্রায় তিনশত প্রবাসী বাংলাদেশি উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে