কর্ণফুলীতে তেলের ট্যাংকারে আগুন, নিহত ২

বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১,১২:০৪ অপরাহ্ণ
0
31

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে একটি বেসরকারি জেটিতে জ্বালানি পণ্য ‘কনডেনসেট’ খালাসের সময় একটি ট্যাংকারে আগুন লাগে। এ দুর্ঘটনায় দুইজন মারা গেছেন। নিহত দুইজন ওই ট্যাংকারের লস্কর ও টেন্ডল পদে চাকরি করেন। তবে তাদের নাম জানা যায়নি। এই দুর্ঘটনা ঘটে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ছয়টার দিকে।

চট্টগ্রাম বন্দর কর্মকর্তারা জানান, সকাল সাড়ে ছয়টায় এ দুর্ঘটনা ঘটে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে সুপার পেট্রোক্যামিকেলের জেটিতে ‘এমটি ইরাবতী-১’ নামের ট্যাংকারটি জ্বালানি পণ্য কনডেনসেট খালাস করার সময়। ট্যাংকারটি আশুগঞ্জ থেকে ১২০০ মেট্রিক টন কনডেনসেট নিয়ে আসে। খালাস করার সময় হঠাৎ ট্যাংকারের ইঞ্জিনকক্ষে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এরপরই আগুন ধরে যায়।

দুর্ঘটনার খবর পেয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের একটি ও নৌবাহিনীর দুটি উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে ছুটে যায়। এছাড়াও কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে অবস্থিত কোরিয়ান ইপিজেড থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের উপসহকরী পরিচালক নিউটন দাশ বলেন, সকালে ট্যাংকারটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এখন আগুন নিয়ন্ত্রণে আছে। দুর্ঘটনার পর একজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দগ্ধ অবস্থায় আরো তিনজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া জানান, তেলের জাহাজে অগ্নিদগ্ধ তিনজনকে হাসপাতালের জরুরী বিভাগ আনা হলে চিকিৎসক তাদের বার্ণ ইউনিটে পাঠিয়ে দেন। দগ্ধরা হলেন আবু সুফিয়ান (৪৭), সাহাব উদ্দিন (৬০) এবং মনির হোসেন (৩৪)। এদের মধ্যে আবু সুফিয়ান এবং সাহাব উদ্দিনের অবস্থা আশংকাজনক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে