করোনা ভ্যাকসিন প্রদান সংক্রান্ত সর্বশেষ তথ্য

শনিবার, জুলাই ১৭, ২০২১,১১:০৬ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আজ সিনোফার্মের প্রথম ডোজ কোভিড-১৯ ভ্যাক্সিন নিয়েছেন ১ লাখ ৩১ হাজার ৭৯৭ জন। যার মধ্যে পুরুষ ৭৭ হাজার ২৯৯ জন, মহিলা ৫৪ হাজার ৪৯৮ জন। অদ্যাবধি সিনোফার্মের প্রথম ডোজ কোভিড-১৯ ভ্যাক্সিন নিয়েছেন ৭ লাখ ৮৩ হাজার ৩৪৬ জন। এদিকে, আজ সিনোফার্মের দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৮ জন। যার মধ্যে পুরুষ ২০ জন ও মহিলা ১৮ জন। অধ্যাবধি দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ২৯৭ জন।

          মডার্না ভ্যাক্সিনের আজ প্রথম ডোজ নিয়েছে ৪৭ হাজার ৮৮৮ জন। যার মধ্যে পুরুষ ২৯ হাজার ২১ জন, মহিলা ১৮ হাজার ৮৬৭ জন। অদ্যাবধি মডার্না ভ্যাক্সিনের প্রথম ডোজ নিয়েছেন ১ লাখ ৬০ হাজার ৪৫৯ জন। মডার্না ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ শুরু হয়নি।

          এদিকে, ফাইজার ভ্যাক্সিনের প্রথম ডোজ আজ দেয়া হয়েছে ২ হাজার ৩৩১ জনকে। যার মধ্যে পুরুষ ২ হাজার ১০৪ জন, মহিলা ২২৭ জন। অদ্যাবধি প্রথম ডোজ দেয়া হয়েছে ৪৯ হাজার ৩১২ জনকে। ফাইজার ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ শুরু হয়নি।

          অ্যাস্ট্রোজেনেকা-কোভিশিল্ড ভ্যাক্সিনের এ পর্যন্ত প্রথম ডোজ দেয়া হয়েছে ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জনকে। আজ দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৬৭০ জনকে। যার মধ্যে পুরুষ ৪১৭ জন এবং মহিলা ২৫৩ জন। অদ্যাবধি অ্যাস্ট্রোজেনেকা-কোভিশিল্ড ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৪২ লাখ ৯৭ হাজার ৪০৮ জনকে।

          আজ বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত ভ্যাক্সিনের জন্য মোট নিবন্ধন করেছেন ১ কোটি ৬ লাখ ১ হাজার ৩৩৪ জন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে