করোনা প্রেক্ষাপটে মন্দা উত্তরণে এডিবির ৫০ মিলিয়ন মার্কিন ডলার সহায়তা

বুধবার, ডিসেম্বর ২৩, ২০২০,১:৫১ অপরাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

          মাইক্রো এন্টারপ্রাইজ খাতকে শক্তিশালী করার মাধ্যমে দারিদ্র্যমোচন ও অর্থনৈতিক সমৃদ্ধি এবং কোভিড-১৯ মহামারিজনিত অর্থনৈতিক মন্দা উত্তরণে গ্রামীণ জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি এবং নারী উদ্যোক্তাদের ঋণ প্রদানের লক্ষ্যে ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তা প্রদান করবে এডিবি।

          গতকাল ঢাকায় বাংলাদেশ সরকার এবং এশিয় উন্নয়ন ব্যাংক (এডিবি)-এর মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতায় পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) বাস্তবায়িতব্য ‘Additional Financing for Micro-enterprise Development Project’ শীর্ষক প্রকল্পের অনুকূলে ৫০ মিলিয়ন মার্কিন ডলারের ১টি ঋণচুক্তি ও ১টি প্রকল্প চুক্তি স্বাক্ষরিত হয়। 

          এ প্রকল্পের উদ্যোগী মন্ত্রণালয় আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং বাস্তবায়নকারী সংস্থা পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)। বিবেচ্য প্রকল্পটির বাস্তবায়নকাল ডিসেম্বর ২০২০ থেকে ডিসেম্বর ২০২২ পর্যন্ত।

            সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন এবং এডিবি’র পক্ষে বাংলাদেশ আবাসিক মিশনের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ ঋণচুক্তিতে স্বাক্ষর করেন। পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ মইনুদ্দিন আব্দুল্লাহ প্রকল্প চুক্তিতে স্বাক্ষর করেন। বাংলাদেশ সরকার ও এডিবি’র সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে