করোনা প্রতিরোধে বাংলাদেশকে ভিয়েতনামের মেডিক্যাল সামগ্রী উপহার

শনিবার, আগস্ট ২২, ২০২০,৪:১৭ পূর্বাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে যে ঐতিহ্যগতভাবে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক রয়েছে, তারই নিদর্শন স্বরুপ ভিয়েতনাম সরকার কোভিড-১৯ মহামারী প্রতিরোধের জন্য বাংলাদেশে-কে মেডিক্যাল সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। ভিয়েতনাম পররাষ্ট্র মন্ত্রণালয়ে আনুষ্ঠানিকভাবে ১৪ আগষ্ট মেডিক্যাল সামগ্রীর‘Symbolic handover ceremony’ অনুষ্ঠানে ভিয়েতনামের পক্ষে উপ-পররাষ্ট্র মন্ত্রী ন্যুয়েন কুউকডাং ভিয়েতনামে বাংলাদেশের রাষ্ট্রদূত সামিনানাজ-কে হস্তান্তর করেন।

          উল্লেখ্য যে, ভিয়েতনাম সরকার ইতোমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, মার্কিন যুক্তরাজ্য, ফ্রান্স, জার্মেনী, ইটালী, সিংগাপুর, ইন্দোনেশিয়া, ভারত, অট্রেলিয়া-সহ বিভিন্নরাষ্ট্র-কে কোভিড মোকাবেলায় মেডিক্যাল সামগ্রী উপহার দেয়। ভিয়েতনাম-এর পক্ষ থেকে Personal Protection Equipment (PPE)–এর ৬৬টি বক্স এবং Surgical Facemask এর ৮০ টিবক্স বাংলাদেশ-কে দেয়া হয়। RT -Test Kit –এর বর্তমান মজুদের অভাবে (ভিয়েতনামে পূনরায় কোভিড মহামারীর প্রাদূর্ভাব হওয়ায়) প্রস্তাব থাকা সত্বেও ভিয়েতনাম তা আপাতত: সরবরাহ করতে পারেনি।

          উক্ত মেডিক্যাল সামগ্রী ১৮ই আগষ্ট ২০২০ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ বিমানযোগে ঢাকায় পৌঁছায়। পররাষ্ট্র মন্ত্রণালয় বিমানবন্দর থেকে বাংলাদেশ সরকারের পক্ষে ভিয়েতনাম সরকারের উক্ত উপহার মেডিক্যাল সামগ্রী গ্রহণ করে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে