করোনা নেগেটিভ সনদ ছাড়া যাত্রী নেবে না বিমান

রবিবার, জুলাই ১২, ২০২০,৪:০০ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

যাত্রীদের অবশ্যই কারোনা মুক্তির সনদ লাগবে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আবুধাবি ও দুবাই রুটে ভ্রমণে। ৯৬ ঘণ্টা আগে নির্ধারিত সেন্টার থেকে কভিড-১৯ নেগেটিভ সনদ ছাড়া যাত্রীদের নেবে না রাষ্ট্রায়ত্ব বিমান সংস্থাটি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছে, আগামী ১৪ ও ১৭ জুলাই বাংলাদেশ থেকে ছেড়ে যাওয়া আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের ভ্রমণের ব্যাপারে সতর্ক করছে বিমান। যাত্রীদের অবশ্যই বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃক দেওয়া নির্দিষ্ট পিসিআর নেগেটিভ সার্টিফিকেট বহন করতে হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের দুবাই ও আবুধাবিগামী ফ্লাইটের যাত্রীদের অবশ্যই বাংলাদেশে অবস্থিত সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত পরীক্ষাগারের পিসিআর নেগেটিভ সার্টিফিকেট বহন করতে হবে। অবশ্যই প্রস্থানের ৯৬ ঘণ্টার মধ্যে সার্টিফিকেট ইস্যু করতে হবে। এ ক্ষেত্রে অবশ্যই যাত্রীদের সংযুক্ত আরব আমিরাত সরকার অনুমোদিত তালিকাভুক্ত পরীক্ষাগার হতে পিসিআর সার্টিফিকেট নিতে হবে, অন্যথায় তা গ্রহণযোগ্য হবে না।

এতে আরো বলা হয়, যে সব যাত্রীর পিসিআর নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, তারা বাংলাদেশ হতে ১৭ জুলাই ও তার পরবর্তী সময়ে দুবাইগামী এবং ১৪ জুলাই ও তার পরবর্তী সময় থেকে আবুধাবিগামী ফ্লাইটে ভ্রমণ করতে পারবেন না। সংযুক্ত আরব আমিরাত সরকার কর্তৃক অনুমোদিত পরীক্ষাগারের লিস্ট বিমান ওয়েবসাইটে পাওয়া যাবে। 

এ ব্যাপারে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com অথবা ০১৭৭৭৭১৫৬১৩-১৬ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে