করোনা থেকে বাচঁতে স্বাস্থ্য বি‌ধি ক‌ঠোরভা‌বে অনুশীলন কর‌তে হ‌বে

সোমবার, মার্চ ৩০, ২০২০,১২:১৪ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

“দ্রুত সংক্রমনশীল এই ক‌রোনা ভাইরাসের সংক্রমন রোধ কর‌তে আমা‌দের‌কে অবশ্যই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকা‌রের স্বাস্থ্য বি‌ধি ক‌ঠোরভা‌বে অনুশীলন কর‌তে হ‌বে” বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী।

গত ২৮ মার্চ শনিবার নগরীর বি‌ভিন্ন এলাকায় তুলনামূলক অস্বচ্ছল ব্যক্তি‌দের ব্যবহা‌রের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরনকালে এসব কথা বলেন তিনি।তিনি আরো বলেন,  আমা‌দেরকে জীবানুমুক্ত থে‌কে রোগ প্র‌তি‌রো‌ধের শারী‌রিক সক্ষমতা‌কে টি‌কি‌য়ে রাখতে হ‌বে। প‌রিস্কার, প‌রিচ্ছন্ন ও প্র‌টে‌ক্টিভ জীবন য‌াপন কর‌তে হ‌বে।

এম. রেজাউল করিম চৌধুরী নিজে করোনা ভাইরাস প্রতিরোধে ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নগরীর ৪১ ওয়ার্ডে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার,হেডক্যাপ ও সাবান সহ সুরক্ষা সামগ্রী বিতরণ করার উদ্দ্যেগ গ্রহন করেন। বেশকিছু দিন ধরে চলমান এই সুরক্ষা সামগ্রী প্রদানের অংশ হিসেবে তিনি শনিবার তার কর্মীদের দিয়ে নগরীর উত্তর কাট্টলী, দক্ষিণ কাট্টলী, উত্তর পাহাড়তলী, আমিন শিল্প এলাকা, জালালাবাদ, মোহরা, চান্দগাঁও, পশ্চিম বাকলিয়া, পূর্ব ষোলশহর, শুলকবহর এলাকায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সচেতনতামূলক লিফলেট বিতরন করেন। এর আগে শুক্রবার জুম্মার নামাজের পর বিভিন্ন মসজিদে মসজিদে সুরক্ষা সামগ্রী বিতরণ করেন তিনি। 

এছাড়াও তিনি করোনা ভাইরাস প্রতিরোধে ২৪ মার্চ মঙ্গলবার দুপুরে নগরীর ৪১ টি ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় এই জীবানুনাশক ঔষুধ ছিটানো কার্যক্রম উদ্বোধন করার পর থেকে  তিনি নিজহাতে নগরীর বিভিন্ন এলাকায় জীবানুুুনাশক ঔষুধ ছিটান এবং কর্মীদের দিয়ে জীবানুনাশক ঔষুধ ছিটানোর ব্যবস্থা করেন। 

করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক,সাবান ও সেনিটাইজার এবং জীবানুনাশক ঔষুধ ছিটানো কার্যক্রম চলমান থাকবে বলেও জানান এম.রেজাউল করিম চৌধুরী।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে