করোনা আক্রান্ত হয়ে ইবি অধ্যাপকের মৃত্যু

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২১,৬:৪৫ অপরাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : করোনায় অাক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ ভোর ৬ টায় ঢাকার ইবনে সিনা হাসপাতালের কল্যাণপুর শাখায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন বলে জানিয়েছেন বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরে অধ্যাপক ড. সাইদুর রহমানের অবস্থা সংকটাপন্ন ছিলো। মাঝরাতের দিকে তার অক্সিজেন সেচুরেশন ও রক্তচাপ মারাত্মকভাবে কমে যেতো। একইসাথে কার্বন ডাই অক্সাইড বেড়ে যাওয়ায় গতকাল ভোরের দিকে স্যারকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এসময় তার অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ করছিল না।

তিনি আরও জানান, বেশ কয়েক দিন ধরে অধ্যাপক ড. সাইদুর রহমানের শারীরিক অবস্থার অবনতি হয়। স্পেশালাইজড হাসপাতালে গত তিন দিন আগে বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় তাকে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। আজ চিকিৎসাধীন অবস্থায় ভোর ৬ টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, ইবিসাসসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনগুলো।

এর আগে গত ২৭ জানুয়ারি অধ্যাপক ড. সাইদুর রহমানের সস্ত্রীক করোনা পজিটিভ আসে। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বৃদ্ধি পাওয়ায় গত ২ ফেব্রুয়ারি থেকে তিনি ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে