করোনা অতিমারি প্রতিরোধে মাস্ক অপরিহার্য : শহীদ রাসেল ব্রিগেড

রবিবার, সেপ্টেম্বর ৫, ২০২১,১১:১৫ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনাকালে, মানুষের পাশে-এই অঙ্গিকার নিয়ে গড়ে ওঠে “শহীদ রাসেল ব্রিগেড।” বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের উদ্যোগে শহীদ রাসেল ব্রিগেড গড়ে ওঠার পর থেকেই করোনা অতিমারি প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচারাভিযান, পথসভা ও মাস্ক বিতরণ কর্মসূচি অব্যহত রয়েছে।

গতকাল বিকেল ৪.৩০ মিঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মোহাম্মদপুর থানায় অবস্থিত শিয়া মসজিদ মোড়ে পথসভা, প্রচারাভিযান ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এই কর্মসূচির উদ্বোধন করেন বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত নাট্যকার মাসুম রেজা।

উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, শহীদ রাসেল ব্রিগেডের প্রধান সমন্বয়ক কমরেড সাদাকাত হোসেন খান বাবুল, বিশিষ্ট নাট্যজন কামাল আহমেদ, এছাড়াও উপস্থিত ছিলেন যুবনেতা মোতাসিম বিল্লাহ সানিসহ ওয়ার্কার্স পার্টি ও শহীদ রাসেল ব্রিগেডের সদস্যবৃন্দ।

পথসভার বক্তারা বলেন, অনতিবিলম্বে দেশের সকল মানুষকে টিকার আওতায় আনা, এছাড়া হাসপাতালসমূহে পর্যাপ্ত আইসিইউ ও অক্সিজেন ব্যবস্থা নিশ্চিত করা, সংক্রমণ নিয়ন্ত্রণ করা। এজন্য করোনা অতিমারি প্রতিরোধে মাস্ক পরিধান ও হাত ধোয়া অপরিহার্য। প্রতিদিন ঘর থেকে বের হওয়ার আগেই প্রত্যেককে মাস্ক পরিধান করতে হবে।

তাহলে সংক্রমণ অনেকটাই কমে আসবে। স্বাস্থ্যবিধি মেনে সামাজিক, শারিরীক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত এই কর্মসূচি শিয়া মসজিদ মোড় থেকে শুরু করে মোহাম্মদপুরের বিভিন্ন সড়ক ও গলিতে প্রচারাভিযান, মাস্ক বিতরণ ও প্রচারপত্র বিলি করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে