করোনায় মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক সৈয়দ শাজাহান

বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১,১১:৫৮ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চিকিৎসাধীন প্রবীণ সাংবাদিক বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাহজাহান (৭৮)। বুধবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

সৈয়দ শাজাহানের স্ত্রী সৈয়দ শেফালী জানান, গত ২২ এপ্রিল অসুস্থ বোধ করলে সৈয়দ শাজাহানের নমুনা পরীক্ষা করা হয়। পরে নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজিটিভ আসে। ২৩ এপ্রিল রাত প্রায় আড়াইটার দিকে তাকে ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়। বুধবার দুপুরের পর থেকে অবস্থার অবণতি ঘটে। বিকেলে অক্সিজেন লেবেল একেবারে কমে যাওয়ায় লাইফ সাপোর্ট খুলে দিয়ে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তার লাশ জামালপুর শহরের এক নং ওয়ার্ডে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার পর সেখানে জানাজা শেষে দাফন হবে।  

উল্লেখ্য, সৈয়দ শাহজাহান দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন। এই সময়ে প্রাচীন এই পত্রিকাটির প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন।

তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের ও কচি-কাঁচার আসরের অন্যতম প্রতিষ্ঠাতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গেও ছিল তাঁর বেশ ঘনিষ্ঠতা। জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে