করোনায় প্রাথমিক স্তরের শিক্ষার্থীরা লেখাপড়ায় পিছিয়ে নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, অক্টোবর ১, ২০২০,৮:৪৮ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, বাংলাদেশে কোভিড-১৯ এর কারণে প্রাথমিক স্তরের শিক্ষার্থীরাও লেখাপড়ায় পিছিয়ে নেই।  শিশুদের লেখাপড়া অব্যাহত রাখতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় টিভি, রেডিও, মোবাইল ফোন ও ইন্টারনেট প্ল্যাটফর্ম ব্যবহার করে তাদের লেখাপড়া চালিয়ে নিচ্ছে। 

          প্রতিমন্ত্রী গতকাল কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলায় প্রাথমিক শিক্ষার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে করোনাকালীন শিক্ষার ধারাবাহিকতা রক্ষা ও বিভিন্ন অবকাঠামো উন্নয়ন বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

           প্রতিমন্ত্রী বলেন, করোনা ভাইরাস মহামারি নিয়ন্ত্রণের জন্য বিশ্বব্যাপী বিদ্যালয়সমূহের ন্যায় বাংলাদেশেরও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কখন বিদ্যালয় চালু করা যাবে সে সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহণ করার পর সে অনুযায়ী জাতীয় প্রস্তুতি গ্রহণ ও বাস্তবায়নের সহায়তা করার উদ্দেশ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি গাইডলাইন প্রস্তুত করেছে। নির্দেশিকাটিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্যসেবা বিভাগের গাইডলাইন অনুসরণ করা হয়েছে।          

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোস্তফা জামান, উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাছুম, রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপপরিচালক খন্দকার মোঃ ইকবাল হোসেন-সহ প্রাথমিক শিক্ষার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে