করোনায় প্রাণ হারালেন আকিজ গ্রুপের পরিচালক

মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০,১০:৪৯ পূর্বাহ্ণ
0
8

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপের অন্যতম পরিচালক শেখ মোমিন উদ্দিন মারা গেছেন। শ্বাসকষ্টসহ করোনাভাইরাস উপসর্গ নিয়ে তিনি গতকাল সোমবার বিকেল ৫টা ৪০ মিনিটে রাজধানী মগবাজার আদ্-দ্বীন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি বৃদ্ধা মা, দুই স্ত্রী, ১ ছেলে ৩ মেয়ে, ভাইবোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগের চিফ কনসালটেন্ট ডা. মো. সিরাজুল ইসলাম জানান, শেখ মোমিন উদ্দীন গত ১৪ আগস্ট রাত ১১.৪০ মিনিটে করোনা আক্রান্ত হয়ে তীব্র শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। তিনি আগে থেকে ডায়াবেটিকস ও উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভুগছিলেন।

তাকে লাইফ সাপোর্টে রাখা হয় হাসপাতালে ভর্তির পরে। হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পরীক্ষায় প্রথমে পজিটিভ এসেছে। চিকিৎসাধীন অবস্থায় পরের পরীক্ষায় নেগেটিভ এসেছিল।

গত রাতে আদ্‌-দ্বীন হাসপাতাল জামে মসজিদে নামাজে জানাজা শেষে লাশ নিয়ে যাওয়া হয় যশোরের নওয়াপাড়ায় তাঁর প্রতিষ্ঠিত এসএএফ ইন্ডাস্ট্রিতে। সেখানে দ্বিতীয় দফা জানাজা শেষে আজ মঙ্গলবার নিজ গ্রাম মধ্যডাঙ্গায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে। 

শেখ মোমিন উদ্দিন প্রয়াত শিল্পপতি আকিজ উদ্দিনের ১৫ ছেলেমেয়ের মধ্যে মেজ ছিলেন। শতভাগ রপ্তানিমুখী চামড়া শিল্পের এসএএফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন তিনি। চামড়া শিল্পে অসামান্য অবদান রাখার কারণে তিনি একাধিকবার সরকার ঘোষিত সিআইপি পদক অর্জন করেন। ঢাকা, যশোর, সাভারে বেশ কয়েকটি শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন উদ্যমী এই শিল্পপতি। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে