করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে ৫০০ কিট উপহার দিয়েছে চীন

সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০,৭:৪০ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশকে ৫০০টি কিট উপহার দিয়েছে চীন করোনাভাইরাস শনাক্তের জন্য। কিটগুলো বাংলাদেশে পৌঁছাবে আগামী দুই দিনের মধ্যে। রবিবার পররাষ্ট্রমন্ত্রীকে বিষয়টি জানিয়েছেন চীনা রাষ্ট্রদূত। রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং। পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বিষয়টি জানান সাক্ষাৎ শেষে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীন সরকার খুব ভালোভাবে করোনাভাইরাস মোকাবিলা করছে। ভাইরাসটি যাতে ছড়াতে না পারে সে জন্য দেশটি খুব শক্ত পদক্ষেপ নিয়েছে। ফলে এই ভাইরাস ছড়িয়ে পড়ার হার এখন কমতির দিকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনে করোনাভাইরাসে ব্যাপক প্রাণহানির ঘটনায় এরই মধ্যে শোক জানিয়েছেন। কেবল প্রধানমন্ত্রী হিসেবেই নয়, শেখ হাসিনা দলীয় পর্যায় থেকেও চীনের কমিউনিস্ট পার্টির প্রধানকে শোক বার্তা পাঠিয়েছেন।’

তবে চীন থেকে বাংলাদেশ যেমন কিট পাচ্ছে তেমনি বাংলাদেশও বিভিন্ন দেশে স্বাস্থ্যউপকরণ পাঠাচ্ছে। করোনাভাইরাস প্রতিহত করতে চীনে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, গাউন ও হাতমোজা পাঠাচ্ছে বাংলাদেশ শুভেচ্ছা স্মারক হিসেবে।

চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, ‘করোনাভাইরাস ইস্যুতে বাংলাদেশ যেভাবে পাশে থেকে চীনকে সহমর্মিতা দেখাচ্ছে এবং সহযোগিতা করে যাচ্ছে, তার জন্য আমরা বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে