করোনাভাইরাস প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান ওয়ার্কার্স পার্টির

সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০,৮:৫২ পূর্বাহ্ণ
0
24

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো চীনে করোনাভাইরাসের (কভিড-১৯) প্রাদুর্ভাবে আক্রান্ত নাগরিকদের প্রতি গভীর সমবেদনা এবং এতে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের প্রতি গভীর শোক ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছে। পলিটব্যুরোর এক বিবৃতীতে বলা হয় কভিট-১৯ নামক এই ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা এক মানকি বিপর্যয়। এর মোকাবেলায় চীনের পার্টি ও সরকার গৃহীত সকল পদক্ষেপকে প্রশংসনীয় বলে বিবৃতিতে উল্লেখ্য করা হয়। ওয়ার্কার্স পার্টি চীনা কর্তৃপক্ষের এই মানবিক বিপর্যয় রোধে গৃহীত পদক্ষেপকে পরিপূর্ণ সমর্থন জানায়।

পলিটব্যুরো বিবৃতিতে আরো বলা হয়, করোনা ভাইরাসের ঘটনা শুধুমাত্র একটি মাত্র দেশের সমস্যা নয় এটি এখন মানবিক বিপর্যয় হিসেবে দেখতে হবে। বিশ্বস্বাস্থ্য সংস্থাও বিষয়টিকে বৈশিক সমস্যা হিসেবে চিহ্নিত করেছে এবং চীন সরকার গৃহীত পদক্ষেপকে প্রশংসা করেছে কিন্তু এটা দূর্ভাগ্য জনক যে করোনা ভাইরাস সম্পর্কে মার্কিন যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা বিশ্বব্যাপী অতিরঞ্জিত অপপ্রচার এবং আতঙ্ক ছড়িয়ে চলেছে। বিবৃতিতে চীনকে বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে বাণিজ্যিক ও রাজনৈতিক সুবিধা অর্জনের এই প্রয়াসকে নিন্দনীয় হিসেবে অবিহিত করেছে। বিবৃতিতে আরো বলা হয়, চীন অবশ্যই এই পরিস্থিতি দ্রুত সামাল দিয়ে দেশে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে সমর্থ হবে।বিবৃতিতে আরো বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধের নামে বিশ্বব্যাপী সাম্রাজ্যবাদির অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে চীনের জনগণের এই দুঃসময়ে মানবিক কারেণই বিভিন্ন দেশে তাদের পাশে দাড়ানা উচিত।


বিবৃতিতে বাংলাদেশের মত জনবহুলদেশে করোনা ভাইরাস প্রতিরোধের সঠিক প্রস্তুতি গ্রহণের লক্ষ্যে সকল  বিমান বহর, সমুদ্র ও স্থল বন্দরসহ সকল হাসপতালগুলোতে উন্নত প্রযুক্তির ভাইরাস চিহ্নিত করার এবং চিকিৎসার প্রস্তুতি গ্রহণের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানানো হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে