কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারীদের চিহ্নিত করতে হবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বুধবার, আগস্ট ২৮, ২০১৯,৫:৪৮ পূর্বাহ্ণ
0
53

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতার হত্যাকাণ্ডের খুনিদের বিচার হলেও এর মূল পরিকল্পনাকারীদের এখনো চিহ্নিত করা হয়নি । বিশেষ কমিশন গঠন করে এ ঘৃণ্য হত্যাকাণ্ডের পরিকল্পনাকারীদের চিহ্নিত করা এখন গণদাবি। এই খুনিরা শুধু বঙ্গবন্ধুকে নয়, মুক্তিযুদ্ধের চেতনা এবং স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নস্যাৎ এবং বাঙালি জাতীয়তাবাদকে হত্যা করার জন্য এই ঘৃণ্য ঘটনা সংঘটিত করেছিল ।

মন্ত্রী গতকাল (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে জাতির পিতার শাহাদত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, জাতির পিতাকে হত্যার পর অবৈধভাবে ক্ষমতা দখলকারী  পবিত্র  সংবিধানকে তছনছ করে  জনকল্যাণমূলক সব অনুচ্ছেদ বাতিল করে দেয় । ধর্মনিরপেক্ষতাকে বাতিল করে দেশকে মিনি পাকিস্তানে পরিণত করার সকল ব্যবস্থা সম্পন্ন করে । কিন্তু তাদের সেই উদ্দেশ্য সফল হয়নি । সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জাতির পিতার চেতনা, আদর্শ ও মানুষের অর্থনৈতিক মুক্তির স্বপ্ন বাস্তবায়ন করে তাঁর রক্তের ঋণ শোধ করছে । 

‘বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১’ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) কে এম শফিউল্লাহ বীর উত্তম এর সভাপতিত্বে আলোচনা সভায়  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুগ্ম মহাসচিব প্রফেসর আবুল কালাম আজাদ পাটোয়ারি, সহসভাপতি সাবেক আইজিপি মুক্তিযোদ্ধা নুরুল আলম, ফোরামের মহাসচিব মুক্তিযোদ্ধা হারুন হাবিব এবং সাবেক আইজিপি মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ প্রমুখ ।

তথ্যসুত্র: পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে