কবি ছাদেকুর রহমান রতন এর ৫০তম জন্মদিন উদযাপন 

সোমবার, নভেম্বর ২৮, ২০২২,১:১৫ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আল-মামুন খান নিজস্ব প্রতিনিধি : রবিবার সারাদিন ব্যাপি তাড়াইল সাহিত্য সংসদের আয়োজনে সাংবাদিক, ছড়াকার, গল্পকার ও মুক্তিযুদ্ধের গবেষক ছাদেকুর রহমান রতন এর ৫০তম জন্মদিন উপলক্ষে কবির নিজ বাড়ি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার পূ্র্ব সাচাইল গ্রামে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত জন্মদিনের অনুষ্ঠানে নেত্রকোনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, কটিয়াদি, কিশোরগঞ্জ সহ বিভিন্ন জেলা উপজেলা থেকে কবি, সাংবাদিক, ছড়াকার, শিল্পী সাহিত্যিকবৃন্দ ছাদেকুর রহমান রতনকে শুভেচ্ছা জানাতে উপস্থিত হয়।

জানাগেছে, প্রতি বছর ২৭ নভেম্বর ছাদেকুর রহমান রতন এর জন্মদিনে সাহিত্য আসর ও আনন্দ আড্ডার মাধ্যমে দিনটি উৎযাপন করা হয়।

১৬ বছর ধরে ওই অনুষ্ঠান ধারাবাহিকভাবে চলে আসছে এবং জেলা উপজেলার লেখক ছাড়াও বিভিন্ন সময় বাংলা একাডেমির সেলিব্রিটি লেখকরাও উক্ত অনুষ্ঠানে যুগ দিতে দেখা যায়।

এ বিষয়ে ছাদেকুর রহমান রতন বলেন, জন্মদিন পালন করা বড় কথা নয়, সাহিস্যের লোকগুলো একত্রিত করা বা ঐক্যবদ্ধ করাই হলো আসল উদ্দেশ্য। 

এজন্য প্রতি বছর সাহিত্য আনন্দ আড্ডার পাশাপাশি জন্মোৎসবও পালিত হয়। যার ফলে দিনব্যাপী এই অনুষ্ঠানটি একটি প্রাণবন্ত মেলায় পরিনত হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে