কক্সবাজারে তরুণীকে গলা কেটে হত্যা ও গাজীপুরে গৃহবধূকে পিটিয়ে হত্যার ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ প্রকাশ

শুক্রবার, মে ৮, ২০২০,৮:৫১ পূর্বাহ্ণ
0
40

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় তরুণীকে গলা কেটে হত্যা এবং গাজীপুর সদর উপজেলায় গৃহবধূকে পিটিয়ে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, ০৭.০৫.২০২০ ইং তারিখ বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে জানা যায় যে, গত ৬ মে ২০২০ তারিখ বুধবার চট্টগ্রাম থেকে ওই তরুণী চকরিয়া জনতাবাজার বাসস্ট্যান্ড থেকে কক্সবাজারে যাওয়ার উদ্দেশ্যে একটি সিএনজিতে ওঠে। পরে রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার উপকূলীয় রোডের কোনাখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মুরুংঘোনা এলাকার রাস্তায় ওই তরুণীর লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন  ফোন করে চকরিয়া মডেল থানায় জানালে পুলিশ তরুণী লাশটি উদ্ধার করে।  

গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের নলজানি মধ্যপাড়া এলাকার ফজলুল হকের ছেলে আফজাল হোসেনের সাথে জহিরুল ইসলামের মেয়ের বিয়ে হয়। বিয়ের পর থেকেই গৃহবধূকে নানাভাবে নির্যাতনের ধারাবাহিতকতায় গত ৬ মে ২০২০ তারিখ বুধবার দিবাগত রাতে স্বামী আফজাল হোসেন এক পর্যায়ে স্ত্রীকে মারধোর করে গুরুতর আহত করে মোবাইল ফোনে গৃহবধূর পরিবারকে জানায় তাদের মেয়ে অসুস্থ। পরে রাতেই গুরুতর আহত অবস্থায় গৃহবধূকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর থেকে নিহতের স্বামী আফজাল হোসেনসহ তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশ মহিলা পরিষদ তরুণীর গলাকাটা লাশ  উদ্ধার এবং স্বামীর মারধরে গৃহবধূর মৃত্যুর  ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহনসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ। তরুণী ও গৃহবধূর হত্যার সাথে জড়িতদের সনাক্তকরণ, দ্রুত গ্রেফতার এবং নির্যা্তনের শিকার তরুণী ও গৃহবধূর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে। একইসাথে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে সারাদেশে নৃশংস, বর্বর ও নৈরাজ্যকর ঘটনা প্রতিরোধে সরকার, প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে। সেইসাথে ধর্ষণ, ধর্ষণের পর হত্যা, পাবারিক সহিংসতা এবং নারী ও শিশু নির্যাতনের ঘটনা প্রতিরোধে সকল সামাজিক শক্তিকে এগিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে