কক্সবাজারে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ

শুক্রবার, ডিসেম্বর ২৪, ২০২১,১০:০৮ অপরাহ্ণ
0
24

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে কক্সবাজার শহরের লাবণী পয়েন্ট থেকে দুর্বৃত্ত কর্তৃক স্বামী-সন্তানকে জিম্মি ও হত্যার ভয় দেখিয়ে গৃহবধূকে তুলে নিয়ে একাধিকবার দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারপূর্বক যথাযথ শাস্তির দাবি জানিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, অদ্য ২৩ ডিসেম্বর ২০২১ তারিখ বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে জানতে পারি যে- ২২ ডিসেম্বর ২০২১ বুধবার কক্সবাজার হোটেল-মোটেল জোনের জিয়া গেস্ট ইন নামের হোটেলের সৈকতের লাবণী পয়েন্ট থেকে দুর্বৃত্ত কর্তৃক স্বামী-সন্তানকে জিম্মি ও হত্যার ভয় দেখিয়ে গৃহবধূকে সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে একাধিকবার দলবদ্ধভাবে ধর্ষণ করে।

জানা যায়, পর্যটন গলফ মাঠের পেছনে একটি ঝুপড়ি চায়ের দোকানের পেছনে নিয়ে তাকে ধর্ষণ করে তিনজন যুবক। এরপর গৃহবধূকে জিয়া গেস্ট ইন নামে একটি হোটেলে নিয়ে জোরপূর্বক ইয়াবা সেবনের পর আরেক দফা তাকে ধর্ষণ করে ওই তিন যুবক। ঘটনা কাউকে জানালে সন্তান ও স্বামীকে হত্যা করা হবে জানিয়ে রুম বাইরে থেকে বন্ধ করে ঘটনাস্থল ত্যাগ করে তিন যুবক।

বাংলাদেশ মহিলা পরিষদ গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সুষ্ঠ ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের সনাক্তকরণপূর্বক দ্রুত গ্রেফতার ও যথাযথ শাস্তির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানাচ্ছে। নির্যাতনের শিকার গৃহবধুর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিকরণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছে। একইসাথে পর্যটন এলাকায় এ ধরণের ঘটনা প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের জন্য সরকার, প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে। সেইসাথে নারী ও কন্যার প্রতি সহিংসতা এবং সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সারাদেশে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে