কক্সবাজারে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত

মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০,১০:৫৫ পূর্বাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

কক্সবাজারে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়েছেন। গত ১৩ মার্চ সৌদি আরব থেকে দেশে এসেছেন চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা ওই নারী। কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রামের বিশেষ হাসাপাতালে পাঠানো হচ্ছে ষাটোর্ধ্ব এ নারীকে। একই সঙ্গে লকডাউন করা হয়েছে এ নারীর গ্রামের বাড়ি ও তার আশপাশে এলাকায়। ওই নারী সৌদি আরব থেকে এসে চট্টগ্রামের যে বাড়িটিতে ছিলেন ওই বাড়িটিও লকডাউন করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন। তিনি জানান, কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন ওই নারী। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়েছিল। মঙ্গলবার সকালে এ রিপোর্ট হাতে পাওয়া গেছে। রিপোর্ট পাওয়ার পর পরই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ওই নারীকে চিকিৎসা প্রদানকারী চিকিৎসক ও নার্সদের।

এদিকে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কক্সবাজার শহর জুড়ে। বন্ধ করে দেয়া হচ্ছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান, ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান।

জেলা প্রশাসক জানিয়েছেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনা বাহিনীর সদস্যরা মাঠে কাজ করবেন বিকেল ৪টা থেকে। কক্সবাজারের সদর, রামু, উখিয়া, চকরিয়া ও পেকুয়া উপজেলায় ৯টি টিম থাকবে। এছাড়া টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ায় কাজ করবে নৌ বাহিনীর সদস্যরা। মূলত হোম কোয়ারেন্টাইন মান্য করা, গণপরিবহন সীমিত করার ক্ষেত্রে কাজ পরিচালনা করা হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে