ওএসডি হলেন জনস্বাস্থ্য ও সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক

বুধবার, নভেম্বর ৪, ২০২০,৯:১৪ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক আবদুর রহিম ও সোহরাওয়ার্দী মেডিক্যালের পরিচালক ডা. উত্তম কুমার বড়ুয়াকে ওএসডি করেছে।

মঙ্গলবার এ তথ্য জানানো হয় রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ পার-২ শাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়মিত পরিচালক প্রদান না করা পর্যন্ত হাসপাতালের আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য উপ-পরিচালক ডা. মামুন মোর্শেদকে আপাতত পরিচালকের দায়িত্ব প্রদান করা হলো।

আর জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. আবদুর রহিমের স্থলে নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের ডা. তানভীর আহমেদ চৌধুরীকে।

উল্লেখ্য, নারীদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান এবং পুরুষ সহকর্মীদের টাকনুর উপরে কাপড় পরিধানের বিজ্ঞপ্তি দিয়ে সমালোচনার মুখে পড়েন জনস্বাস্থ্যের পরিচালক আবদুর রহিম। এই ঘটনার সাত দিনের মাথায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় তাকে ওএসডির সিদ্ধান্ত জানায়।

এ ছাড়া ডা. উত্তম কুমারের বিরুদ্ধে অভিযোগ, ২০১৮-১৯ অর্থবছরে হাসপাতালের ক্রয়কারী কর্তৃপক্ষ হিসেবে ৮টি ওটি (অপারেশন থিয়েটার) লাইট প্রকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে ক্রয় করেছেন এবং এর মাধ্যমে সরকারের চার কোটি ৫৯ লাখ ৬৪ হাজার টাকার আর্থিক ক্ষতি সাধন করেছেন তিনি। একই বছর দুটি কোবলেশন মেশিন প্রকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে ক্রয় করে ৭৮ লাখ টাকার ক্ষতি করেছেন। এ ছাড়া দুটি অ্যানেসথেসিয়া মেশিন বেশি দামে কিনে এক কোটি ১৭ লাখ ২৫ হাজার টাকার আর্থিক ক্ষতি করেছেন উত্তম বড়ুয়া।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে