‘ওআইসি নলেজ মাস্টার’ কুইজ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত

শুক্রবার, জুলাই ২, ২০২১,১২:৪৬ অপরাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ওআইসি ‘নলেজ মাস্টার কুইজ’ প্রতিযোগিতার সমাপ্তি ঘটলো। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তরের ইয়্যুথ ডিজিটাল স্টুডিওতে ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল-২০২০ এর অন্যতম এই মেগা ইভেন্ট এর সমাপনী অনুষ্ঠান হয়ে  গেলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন, উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো: আজহারুল ইসলাম খান এবং ইসলামিক কোঅপারেশন ইয়্যুথ ফোরাম (আইসিওয়াইএফ) এর প্রেসিডেন্ট তাহা আয়হা।

প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বিজয়ীদের স্বাগত জানিয়ে বলেন, কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা জেতার জন্য অংশগ্রহণ করে নি, বরং সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য জ্ঞান অন্বেষণে যোগদান করেছেন। শেখার প্রক্রিয়া হিসেবে কুইজ প্রতিযোগিতা বেশ কার্যকর, কারণ এর মাধ্যমে শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের বাইরে বিভিন্ন বিষয়ে পড়ার অভ্যাস গড়ে ওঠে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল তাঁর বক্তব্যে বলেন, বিশ্বের প্রতিটি প্রান্তে শিক্ষা দান প্রক্রিয়ায় কুইজ প্রতিযোগিতা নিঃসন্দেহে শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে জ্ঞানার্জনের সবচেয়ে কার্যকর প্রক্রিয়া। আমাদের দেশেও এটির নিয়মিত চর্চা হচ্ছে। বাংলাদেশ তথা বিশ্বের সকল তরুণদের জন্য এমন একটি প্লাটফর্মের আয়োজন করার সুযোগ পাওয়া গর্বের বিষয়।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, দেশের আর্থসামাজিক উন্নয়নের চলমান ধারা ত্বরান্বিত করার জন্য এই প্রতিযোগিতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে একটি স্থিতিশীল এবং টেকসই ভবিষ্যত গড়ার জন্য যুবসমাজকে সিদ্ধান্ত গ্রহণ এবং উদ্ভাবনের সাথে জড়িত করতে সহায়তা করবে।

উল্লেখ্য, এ প্রতিযোগিতায় বিশ্বের ৬টি অঞ্চলের ৬৬০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন এবং ৩ জন  চূড়ান্তভাবে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে