এ সপ্তাহে বাড়ছে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ, প্রধানমন্ত্রীর সম্মতি

শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১,১২:৪২ অপরাহ্ণ
0
2
ফাইল ছবি

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এ সপ্তাহে সম্ভাবনা রয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ার। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে রওনা দেওয়ার আগে এসংক্রান্ত ফাইলে সম্মতি দিয়ে গেছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সপ্তাহেই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে।

সূত্র জানায়, গত ২ সেপ্টেম্বর খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তাঁর ভাই শামীম এস্কান্দার একটি আবেদন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বরাবর পাঠান। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে মতামত জানার জন্য আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠায়। আইন মন্ত্রণালয় মতামত দিয়ে গত ৭ সেপ্টেম্বর সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায়। ওই সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান রাষ্ট্রীয় কাজে জার্মানিতে ছিলেন। সেখান থেকে তিনি গত বুধবার রাতে দেশে ফিরে বৃহস্পতিবার নিজ অফিসে যান। তিনি মন্ত্রণালয়ে যাওয়ার পরই আবেদনটি গতি পায়।

সূত্র জানায়, বৃহস্পতিবারই শামীম এস্কান্দারের আবেদনটির সারসংক্ষেপ আইন মন্ত্রণালয়ের মতামতসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সম্মতি দেওয়া হয়েছে বলে জানা গেছে। আগামীকাল রবিবার এ বিষয়ে সরকারের ঘোষণা আসতে পারে বলে জানা গেছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে