এয়ার মার্শাল শিবপ্রসাদ আর নেই

বৃহস্পতিবার, জুন ১৮, ২০২০,৭:৫৫ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

একাত্তরের মুক্তিযুদ্ধে মিত্রবাহিনীর পক্ষ থেকে চট্টগ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর ওপর হামলা চালিয়ে অসামান্য অবদান রাখা ভারতীয় বিমান বাহিনীর এয়ার মার্শাল শিবপ্রসাদ চক্রবর্তী আর নেই।

বুধবার দিবাগত রাতে ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব তাঁর মৃত্যু হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছেন।

ত্রিপুরা রাজ্যের এই বীর সন্তান ১৯৭১ সালে চট্টগ্রামে পাকিস্তানি হানাদার বাহিনীর ওপর হামলা চালিয়ে তাদের আত্মসমর্পণে বিশেষ ভূমিকা রেখেছিলেন।

বুধবার দিবাগত রাতে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব তার ফেসবুকে এ বিষয়ে একটি পোস্টে লিখেছেন,  ‘ত্রিপুরা থেকে একমাত্র তথা ভারতীয় বিমান বাহিনীর প্রাক্তন এয়ার মার্শাল শিবপ্রসাদ চক্রবর্তী (৯০) আজ পরলোকগমন করেছেন। একাত্তরের ভারত পাকিস্তান যুদ্ধ তথা বাংলাদেশের মুক্তিযুদ্ধে তিনি অসামান্য অবদান রেখেছিলেন। রাজ্যের এই কৃতি সন্তানের মৃত্যুতে আমি শোকাহত। আমি তার পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে