এরাবিয়ান ইয়ুথ এনভায়রনমেন্ট প্রোগ্রামে তরুণদের অনুপ্রাণিত করবে নাফিস শাহরিয়ার

সোমবার, জুলাই ১৭, ২০২৩,১০:৩৯ অপরাহ্ণ
0
106

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগে বি.এস.সি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত মোঃ নাফিস আতিক শাহরিয়ার।

তিনি প্রকৌশলী মোঃ শরীফুল হক, প্রকল্প পরিচালক,বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ,কৃষি মন্ত্রণালয় ও মিসেস জিন্নাত রহমানের জ্যেষ্ঠ সন্তান। তিনি শিক্ষাজীবনে গভঃ ল্যাবরেটরী হাইস্কুল রাজশাহী থেকে এস.এস.সি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ অর্জন করেন এবং রাজশাহী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচ.এস.সি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করেন।

তিনি ঢাকা থেকে ২০১৯ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDG) ট্রেনিং সম্পন্ন করেন।এরপর থেকেই জলবায়ু পরিবর্তন বিষয়ে তিনি বিভিন্ন জায়গায় প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি নিজ খরচ ও শ্রমে বৃক্ষ রোপণ কার্যক্রম শুরু করেন। এক সূত্রে জানা যায় তিনি ছাদ বাগানের পাশাপাশি রাজশাহীর উপশহর এলাকায় সড়কের ধারে প্রায় ১০০ চারা রোপণ করেছেন। এছাড়াও তিনি গত বছর ২০২২ সালের ৪-৮ জুলাই ফিলিপাইনের জলবায়ু পরিবর্তন বিষয়ে (SDG) ট্রেনিং সম্পন্ন করেন।

এবার আরব অঞ্চলের পরিবেশ সংরক্ষণ,উদ্ভাবনী প্রকল্প, আকর্ষক কর্মশালার মাধ্যমে সবুজায়ন কার্যক্রমে তরুণদের অনুপ্রাণিত করতে বাংলাদেশের মোঃ নাফিস আতিক শাহরিয়ারকে এরাবিয়ান ইয়ুথ এনভায়রনমেন্ট প্রোগ্রাম (AYEP) কমিটি বেছে নিয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে