এবার নিজ নামে দাখিলে অংশ নিবে সাবেক ছিটমহলের শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসা

মঙ্গলবার, নভেম্বর ২, ২০২১,২:০৮ অপরাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সাবেক ছিটমহল দাসিয়ার ছড়ার শেখ ফজিলাতুন্নেছা দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠার পর পরীক্ষার্থীরা এবার প্রথম নিজ প্রতিষ্ঠানের নামে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করবে। সোমবার (১ নভেম্বর) বেলা দুইটায় মাদ্রাসার হলরুমে ৬ জন দাখিল পরীক্ষার্থীর হাতে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড তুলে দেন মাদ্রাসা সুপার শাহ্ নুর আলম। 

এসময় মাদ্রাসার সভাপতি আব্দুল খালেক মিঞার সভাপতিত্বে সহকারী শিক্ষক হাফিজুর রহমান, পনির উদ্দিন, ইউসুফ আলী, অভিভাবক আনোয়ার, আব্দুল হাই, স্থানীয় সুধী শেহাব উদ্দিন, আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন। 

মাদ্রাসা সুপার শাহ্ নুর আলম বলেন, ছিটমহল বিনিময়ের পর ২০১৫ সালে মাদ্রাটি প্রতিষ্ঠা করা হয়েছে। ২০১৯ সালে আমরা পাঠদানের অনুমতি পাই। এরপর থেকে আমাদের শিক্ষার্থীরা অন্য প্রতিষ্ঠানের নামে পরিক্ষায় অংশগ্রহণ করে আসছে। ২০২০ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসাটি জাতীয়করণের ঘোষণা দেন। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠালগ্ন থেকেই আমরা নিরলস পাঠদান চালিয়ে আসছি। পরীক্ষার্থীরা এবার প্রথম নিজ প্রতিষ্ঠানের নামে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করবে।

 প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড হাতে পেয়ে পরীক্ষার্থী খাদিজা খাতুন অনুভুতি প্রকাশ করে বলেন, ‘নিজ শিক্ষা প্রতিষ্ঠানের নামে দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এতদিন যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছে, তারা অন্য প্রতিষ্ঠানের আওতায় অংশ নিয়েছিল। এবারে প্রথম নিজ প্রতিষ্ঠানের নামে অংশ নিতে পারায় আমি গর্বিত।’ 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে