এডিস মশা নিধনে সিঙ্গাপুর থেকে বেন্টাসাইড ওষুধ আনলেন গাসিক মেয়র

মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯,৭:০৮ পূর্বাহ্ণ
0
47

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এডিস মশা নিধনে গাজীপুর সিটি করপোরেশনের জন্য আমদানি করা হয়েছে ১৪০ টন ওষুধ । সিঙ্গাপুর থেকে আনা উন্নতমানের ‘বেন্টাসাইড’ ২৫০ইসি (Bentacide 250EC) সিটি করপোরেশনে এসে পৌঁছেছে গতকাল সোমবার। আমদানি করা ওষুধ দিয়ে মেয়র মো. জাহাঙ্গীর আলম ফগার মেশিনের মাধ্যমে স্প্রে করে সন্ধ্যায় টঙ্গী এলাকায়  মশা নিধনের কাজ উদ্বোধন করেন । 

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এস এম সোহরাব হাসান জানান, ওষুধগুলো আনা হয়েছে এয়ার কার্গোতে করে । সিঙ্গাপুরের বেন্ট জাজ (Bent Jaz singapore) প্রাইভেট লিমিটেড কম্পানির থেকে আনা এসব ওষুধ আর্ন্তজাতিকভাবে পরীক্ষিত ও স্বীকৃত। ওষুধগুলো আনা হয়েছে ২৮টি ক্যানে করে । প্রতিটি ক্যানে ৫ লিটার মূল ওষুধ আছে। প্রতি ক্যানের সাথে ৫ হাজার লিটার ডিজেল মিশিয়ে সলিউশন তৈরি করলে আমদানিকৃত ওষুধ থেকে ১৪০ টন ওষুধ হবে। 

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, ইতিপূর্বে বিভিন্ন সিটি করপোরেশন ও বিভিন্ন প্রতিষ্ঠান এসিআইয়ের তৈরি ওষুধ কিনেছে। ওইসব ওষুধ অকার্যকর পরীক্ষায়  ধরা পড়েছে। গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের নিজ উদ্যোগে কেনা সিঙ্গাপুরের বেন্টাসাইড ২৫০ইসি নামের ওষুধটি খুবই কার্যকর। 

মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, আমরা দলমত নির্বিশেষে কাজ শুরু করেছি ডেঙ্গু প্রতিরোধে। নাগরিক গুরুত্ব বিবেচনায় জরুরি ভিত্তিতে সিঙ্গাপুর থেকে দ্রুত  আনা হয়েছে ওষুধ। এসব ওষুধ ছিটানো হবে নগরীর ৫৭টি ওয়ার্ডে ডেঙ্গুরোগ বহনকারী এডিস মশা নিধনে । ঢাকাসহ অন্য সিটির জরুরি প্রয়োজনে ওষুধের প্রয়োজন হলে আমরা সহযোগিতা করতে পারব ওষুধ দিয়ে। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে