একুশে ‍পদক ২০২১ ঘোষণা

শুক্রবার, ফেব্রুয়ারি ৫, ২০২১,২:৪৪ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

সরকার বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ দেশের একুশ জন বিশিষ্ট নাগরিককে ২০২১ সালের একুশে পদক প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

স্বীকৃতিপ্রাপ্ত ব্যক্তিবর্গ হচ্ছেন-মরহুম মোতাহার হোসেন তালুকদার (মোতাহার মাস্টার)-ভাষা আন্দোলন (মরণোত্তর), মরহুম শামছুল হক-ভাষা আন্দোলন (মরণোত্তর), মরহুম আফসার উদ্দীন আহমদ (এডভোকেট)-ভাষা আন্দোলন (মরণোত্তর), পাপিয়া সারোয়ার শিল্পকলা (সংগীত), রাইসুল ইসলাম আসাদ-শিল্পকলা (অভিনয়), সালমা বেগম সুজাতা (সুজাতা আজিম)-শিল্পকলা (অভিনয়), আহমেদ ইকবাল হায়দার-শিল্পকলা (নাটক), সৈয়দ সালাউদ্দীন জাকী-শিল্পকলা (চলচ্চিত্র), ড. ভাস্বর বন্দোপাধ্যায়-শিল্পকলা (আবৃত্তি), পাভেল রহমান-শিল্পকলা (আলোকচিত্র), গোলাম হাসনায়েন-মুক্তিযুদ্ধ, ফজলুর রহমান খান ফারুক-মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা মরহুমা সৈয়দা ইসাবেলা-মুক্তিযুদ্ধ (মরণোত্তর), অজয় দাশগুপ্ত-সাংবাদিকতা, অধ্যাপক ড. সমীর কুমার সাহা-গবেষণা, মাহফুজা খানম-শিক্ষা, ড. মির্জা আব্দুল জলিল-অর্থনীতি, প্রফেসর কাজী কামরুজ্জামান-সমাজসেবা, কবি কাজী রোজী-ভাষা ও সাহিত্য, বুলবুল চৌধুরী-ভাষা ও সাহিত্য  এবং গোলাম মুরশিদ-ভাষা ও সাহিত্য।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে