একুশে ফেব্রুয়ারি উপলক্ষে পশ্চিম বাকলিয়ায় সভা

মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১,২:৪৯ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারি রোবাবার তাঁর ওয়ার্ডে দিনব্যাপী কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ,আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতা। একুশের প্রথম প্রহরে দলীয় নেতা-কর্মীদের নিয়ে তিনি চট্টগ্রাম কেন্দ্রিয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। পুস্পস্বক অর্পণকালে মুজিবুর রহমান,আব্দুল হাকিম,রফিক আহমদ,কামাল আহমদ, হোসেন সহরোওয়ার্দী,সমর দাশ প্রমুখ সাথে ছিলেন।

আলাচনা সভায় কাউন্সিলর শহিদুল আলম বলেন, একুশে ফেব্রুয়ারি হলো বাঙালির সাংস্কৃতিক লড়াই সংগ্রামের ফসল। রাষ্ট্র ভাষা বাংলা চাই এই শ্লোগানে আন্দোলন হলেও এখনো রাষ্ট্রের ভাষা বাংলা হতে পারেনি। যে কারণে ভাষাগত বিভাজন সৃষ্টির ফলে দেশে বহু ধারার শিক্ষা বৈষ্যম্যমূলক শিক্ষা এখনো চালু আছে। কিন্তু এটা হওয়ার কতঅ ছিলো না। পরে আলোচনাসভা শেষে শিশু প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে