একসঙ্গে ‘ডাউন’ হলো কয়েকটি সরকারি ওয়েবসাইট

মঙ্গলবার, জানুয়ারি ১১, ২০২২,১০:৫৭ অপরাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, স্থানীয় সরকার মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তরসহ সরকারি গুরুত্বপূর্ণ বেশ কিছু ওয়েবসাইটে প্রবেশ বরা যাচ্ছে না। সরকারি এমন কয়েকটি মন্ত্রণালয় ও সংস্থার ওয়েবসাইট একসঙ্গে সার্ভার ডাউন হওয়ায় দুপুরের পর থেকে অকার্যকর দেখা যাচ্ছে। ওয়েব ঠিকানায় গেলে তা না খুলে ‘502 Bad Gateway’ লেখা ভেসে উঠতে দেখা যায়। এতে সমস্যা হচ্ছে সেবা পেতে।

তথ্য প্রযুক্তি বিভাগ সূত্র জানায়, রাস্তার কাজ করতে গিয়ে কেবল কাটা যাওয়ায় এই সমস্যা হচ্ছে। কালিয়াকৈর হাইটেক পার্কে অবস্থিত ডাটা সেন্টারে এটি মেরামতের কাজ চলছে।

জানতে চাইলে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ বলেন, ‘কেবল মেরামতের কাজ চলছে। আগামীকাল বুধবার ঠিক হয়ে যাবে আমাকে জানানো হয়েছে।’

সরকারি ওয়েবপোর্টাল দেখভালকারী এটুআই’র কমিউনিকেশনস অ্যান্ড মিডিয়া আউটরিচ কনসালটেন্ট আদনান ফয়সল বলেন, বেলা সাড়ে ১১টার পর থেকে কিছু ওয়েবসাইট ডাউন। বিষয়টি নিয়ে আমাদের বিশেষজ্ঞ দল কাজ হচ্ছে। এরইমধ্যে কয়েকটি সাইট খুলেছে। বাকিগুলোও খুলে যাবে।

কী কারণে সমস্যাটি হয়েছে-জানতে চাইলে তিনি বলেন, ন্যাশনাল ডাটা সেন্টারের সার্ভারের রক্ষণাবেক্ষণ কাজ চলছে। এ কারণে কিছু ওয়েবসাইটে ঢুকতে সমস্যা হচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে