উপহারের আরো ১০ লাখ ডোজ টিকা এলো চীন থেকে

শনিবার, আগস্ট ১৪, ২০২১,২:০১ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঢাকায় পৌঁছেছে চীন থেকে উপহার হিসেবে পাঠানো সিনোফার্মের আরো ১০ লাখ ডোজ টিকা। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট চীন থেকে এসব টিকা নিয়ে এসে নামে। আজ শনিবার (১৪ আগস্ট) আসবে সিনোফার্ম থেকে কেনা টিকার ১০ লাখ ডোজ।

বিমান বাংলাদেশের একটি ফ্লাইট চীনের তিয়ানজিন বিমানবন্দর থেকে ১০ লাখ টিকা নিয়ে ঢাকার উদ্দেশ্য রওয়ানা দেয়। শুক্রবার সন্ধ্যায় এ টিকা ঢাকায় পৌঁছায়।

একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, বিমানের চার্টার্ড ফ্লাইটটিতে মোট ৫৭টি বাক্সে সিনোফার্মের ১০ লাখ ডোজ করোনা টিকা ও ৩১৩টি কার্টনে ৪ দশমিক ১ টন সিরিঞ্জ পরিবহন করা হয়েছে। সাশ্রয়ী খরচে এসব টিকা ও সিরিঞ্জ দেশে পরিবহন করেছে বিমান।

এর আগে গত ১২ মে বাংলাদেশে প্রথমবার সিনোফার্মের তৈরি পাঁচ লাখ টিকা উপহার হিসেবে পাঠায় চীন। এরপর দ্বিতীয় দফায় গত ১৩ জুন আরও ছয় লাখ উপহারের টিকা আসে। সব মিলিয়ে বাংলাদেশকে ১১ লাখ ডোজ টিকা উপহার হিসেবে দিয়েছে চীন।

এ ছাড়া তিন চালানে সিনোফার্ম থেকে কোভ্যাক্সের আওতায় দেশে এসেছে ৩৪ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা। আর সিনোফার্ম থেকে বাংলাদেশ সরকারের কেনা এখন পর্যন্ত ৭০ লাখ ডোজ টিকা দেশে এসেছে। সব মিলিয়ে এখন পর্যন্ত চীন থেকে দেশে এসেছে ১ কোটি ১৫ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে