উপযুক্ত বিচার চায় শ্রমিক জাগরণ মঞ্চ

সোমবার, এপ্রিল ১৯, ২০২১,৬:০৩ অপরাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

শ্রমিক জাগরণ মঞ্চের প্রতিবাদ সভায় চট্টগ্রাম বাঁশখালী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক হত্যায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
সভায় বলা হয়েছে, শ্রমিকদের ন্যায় সংহত দাবি দাওয়ার আলাপ আলোচনা না করে পুলিশ দিয়ে শ্রমিক হত্যার তীব্র নিন্দা করেন। লোক দেখানো নয় – এই ঘটনার সুষ্টু তদন্ত ও দোষীদের উপযুক্ত দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করা হয়।

আজ ১৯ এপ্রিল সোমবার বেলা ৩ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন শ্রমিক জাগরণ মঞ্চের প্রধান মুখপাত্র জাহাঙ্গীর আলম গোলক। সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক ফেডারেশন এর জেলার অন্যতম শ্রমিকনেতা গোলাম মোস্তফা সাচ্ , বাংলাদেশ ছাত্র মৈত্রীর জেলা সভাপতি বিপ্লবী নেত্রী জেসমিন আক্তার, মনিরুল ইসলাম, সৈয়দ মোহাম্মদ মেহেদি হাসান প্রমূখ।

সভায় বলা হয়, শ্রমিকদের বকেয়া বেতন, রোজার মাসের কর্মঘন্টা হ্রাস করা দাবি জানিয়েছেন কিন্তু কর্তৃপক্ষ আলাপ আলোচনা মাধ্যমে সমাধান না করে পুলিশ ডেকে নির্বিচারে শ্রমিক হত্যা অমার্জনীয় অপরাধ করেছেন। এই ঘটনার মধ্যে দিয়ে দেশ-বিদেশে বাংলাদেশে ভাবমুর্তি বিনষ্ট হবে। এবং বাংলাদেশ বিশ্বের দরবারে পুলিশী রাষ্ট্র হিসেবে বিবেচিত হবে। যা গণতান্ত্রিক সরকারের ভাবমুর্তি নষ্ট করবে। সভায় আরো বলা হয়, দ্বিতীয় পর্যায়ে করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়া ও মৃত্যুর মিছিল বৃদ্ধির মধ্যেও শ্রমিকরা কঠোর লকডাউনেও স্বাস্থ্যঝুঁকি নিয়ে উৎপাদন ব্যাবস্থা অব্যাহত রাখায় সচেষ্ট তখন ‘এস আলম গ্রপের’ মালিকানাধীন” প্রতিষ্ঠানটি নির্বিচারে শ্রমিকদের খুন করলো, এটা নির্মমতা।

পুলিশের গুলিবর্ষণে নিহত শ্রমিকদের ক্ষতিপুরণ, আহতদের চিকিৎসা, গ্রেফতার হয়রানি বন্ধ এবং ঘটনার বিচার বিভাগীয় তদন্ত ও দায়ীদের শাস্তি দাবী করেন। শ্রমিকদের বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধেরও জোর দাবী জানিয়েছেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে